বার্ষিক টন টেক্সটাইল বর্জ্য কাটাতে পুনঃব্যবহারযোগ্য প্ল্যান্ট পরা

37


ওয়ার্ন এগেইন টেকনোলজিস বলে যে নতুন প্ল্যান্ট টেক্সটাইল এবং পোশাক শিল্পের জন্য এর পুনর্ব্যবহারযোগ্য প্রক্রিয়া প্রযুক্তিকে উন্নীত এবং বাণিজ্যিকীকরণের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপের প্রতিনিধিত্ব করে।

প্ল্যান্টটি ইউকে ফার্ম দ্বারা নির্মিত এবং পরিচালিত হবে এবং সুইজারল্যান্ডের উইন্টারথারে তার প্রযুক্তি অংশীদার, সুলজার কেমটেকের কাছে এটি নির্মাণ করা হবে।

কোম্পানি আশা করে যে তার নতুন শিল্প-স্কেল অবকাঠামো কৌশলগত অংশীদারদের পাশাপাশি বিকশিত ক্লোজড-লুপ রাসায়নিক পুনর্ব্যবহারযোগ্য সমাধানকে বৈধ করতে সাহায্য করবে।

প্রক্রিয়াটি পলিথিন টেরেফথালেট (পিইটি) এবং অপুনঃব্যবহারযোগ্য, হার্ড-টু-রিসাইকেল টেক্সটাইল থেকে সেলুলোজ প্রাপ্ত করে যা শিল্পোত্তর এবং পোস্ট-ভোক্তা বর্জ্য গঠন করে। ওয়ার্ন এগেইন টেকনোলজিস প্রক্রিয়াটি রঞ্জক, দূষিত পদার্থ এবং অমেধ্য অপসারণের মাধ্যমে পণ্যগুলিকে বিশুদ্ধ করে, যা ঐতিহ্যগত পুনর্ব্যবহারযোগ্য পদ্ধতি থেকে এক ধাপ এগিয়ে, এটি বলে, এবং যেমন, উচ্চ-মানের, কুমারী-সদৃশ সামগ্রী সরবরাহ করে যা নতুন হওয়ার জন্য সরবরাহ চেইনে পুনরায় চালু করা যেতে পারে। ফাইবার, টেক্সটাইল এবং অন্যান্য পণ্য।

এরিক কোয়েপ, ওয়ার্ন এগেইন টেকনোলজিসের সিইও বলেছেন, “এই ডেমোনস্ট্রেশন প্ল্যান্টের নির্মাণ এবং পরিচালনা হল টেক্সটাইল সার্কুলারটির জন্য আমাদের দৃষ্টিভঙ্গি অর্জনের পরবর্তী প্রধান মাইলফলক। আমরা শীঘ্রই কার্যক্রম শুরু করার অপেক্ষায় রয়েছি এবং প্রক্রিয়াকরণ সুবিধার একটি বিশ্বব্যাপী নেটওয়ার্কে এটিকে প্রথম প্ল্যান্ট হিসেবে দেখছি।”

ওয়ার্ন এগেইন টেকনোলজিসের চেয়ারম্যান টরস্টেন উইন্টারগার্স্ট যোগ করেছেন: “আমরা একটি অত্যাধুনিক টেক্সটাইল রিসাইক্লিং প্ল্যান্ট তৈরি করতে আমাদের প্রযুক্তিগুলিকে কাজে লাগাতে দেখে আনন্দিত৷ সুইজারল্যান্ডে এটি নির্মাণ করা Worn Again Technologies কে Sulzer Chemtech এর বিশ্বব্যাপী R&D সুবিধা এবং সুইস টেক্সটাইল শিল্পে সরাসরি অ্যাক্সেস দেয়। আমরা এই ডেমো প্ল্যান্টের চারপাশে অংশীদারদের একটি ইকোসিস্টেম তৈরি করব এবং টেক্সটাইলের একটি বৃত্তাকার অর্থনীতি তৈরির দিকে এগিয়ে যাব। সংক্ষিপ্ততম সময়ের মধ্যে সমস্ত স্টেকহোল্ডারদের সাথে ডেমোনস্ট্রেশন প্ল্যান্ট উপলব্ধি করার জন্য সুইজারল্যান্ড ওয়ার্ন এগেনের জন্য একটি আদর্শ অবস্থান।”

2020 সালে, ওর্ন এগেইন টেকনোলজিস বিনিয়োগকারীদের কাছ থেকে নতুন ইক্যুইটি মূলধনে EUR8m (US$9m) পর্যন্ত সুরক্ষিত করেছে, যার মধ্যে দুটি বিদ্যমান কৌশলগত বিনিয়োগকারী, H&M Group এবং Sulzer Chemtech থেকে ফলো-অন প্রতিশ্রুতি রয়েছে।

সংশ্লিষ্ট কোম্পানি







Source link