ফ্যাশনের সবুজ রূপান্তরকে ত্বরান্বিত করতে TrusTrace প্লেবুক

22


প্লেবুক বিকশিত বাজারের গতিশীলতা এবং আগত আইনের একটি গভীর বিশ্লেষণ অফার করে যা একটি সুন্দর থেকে অবশ্যই থাকতে হবে, TrusTrace বলে, একটি বিশ্বব্যাপী SaaS কোম্পানি যার একটি প্ল্যাটফর্ম সরবরাহ চেইন স্বচ্ছতা এবং ফ্যাশনের মধ্যে ট্রেসেবিলিটি রয়েছে৷ এবং খুচরা শিল্প।

ট্রাসট্রেসের সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও শমীক ঘোষ বলেছেন: “আমরা একটি শিল্প হিসাবে একটি পরিবর্তনের বিন্দুতে রয়েছি, যেখানে স্থায়িত্ব একটি ‘সুন্দর-অনুভব’ থেকে একটি ব্যবসায়িক আবশ্যিকতায় বিকশিত হচ্ছে৷ যাইহোক, এই বিবর্তনের সাথে জ্ঞানের প্রয়োজন – কিভাবে সবচেয়ে কার্যকরভাবে এই টেকসই রূপান্তরকে পরিচালনা করা যায় – যে কারণে আমরা এই ট্রেসেবিলিটি প্লেবুকটি বিকাশের জন্য ফ্যাশন বিপ্লব এবং ফ্যাশন ফর গুডের সাথে যৌথভাবে কাজ করেছি। একত্রে, শিল্পের সবচেয়ে জ্ঞানী, সর্বোত্তম-জ্ঞানসম্পন্ন কিছু মানুষের সাথে, আমরা ফ্যাশন শিল্পের জন্য একটি সংস্থান তৈরি করেছি যা উল্লেখযোগ্যভাবে টেকসই রূপান্তরকে সমর্থন করবে।”

এই উদ্যোগটি ফ্যাশন শিল্পে টেকসই রূপান্তরকে ত্বরান্বিত করার সম্মিলিত প্রতিশ্রুতির দ্বারা চালিত হয়েছিল, ক্রস-ইন্ডাস্ট্রি সহযোগিতা এবং জ্ঞান ভাগ করে নেওয়ার মাধ্যমে, TrusTrace বলে।

TrusTrace মন্তব্য করেছে যে 2022 সালে ট্রেসেবিলিটি নির্দেশিকা এবং সমর্থনের জন্য ব্র্যান্ডের অনুরোধে 350% YoY বৃদ্ধি পেয়েছে, ট্রেসেবিলিটি প্লেবুক বিকাশের জন্য ট্রেসেবিলিটি প্ল্যাটফর্মকে অনুপ্রাণিত করেছে অ্যাডভোকেসি সংস্থা ফ্যাশন রেভোলিউশন এবং গ্লোবাল ইনোভেশন প্ল্যাটফর্ম ফ্যাশন ফর গুডের সাথে যোগ দিতে।

একসাথে কাজ করে, সহযোগীরা এই গো-টু ম্যানুয়ালটি তৈরি করার জন্য জ্ঞান এবং দক্ষতাকে একত্রিত করেছে যা ব্র্যান্ডগুলিকে সাপ্লাই চেইন ট্রেসেবিলিটি অর্জনের বুনিয়াদি বুঝতে সাহায্য করবে, বিশাল সাপ্লাই চেইন নেটওয়ার্কের মধ্যে কাজ করা মূল খেলোয়াড় থেকে শুরু করে ডিজিটাল প্রবণতা এবং আইন ড্রাইভিং ট্রেসেবিলিটি। এগিয়ে

প্লেবুকটি টেকসই ফ্যাশন সাংবাদিক মেগান ডয়েল লিখেছেন, যিনি জ্ঞানকে একত্রিত করতে এবং এই গো-টু ম্যানুয়ালটি তৈরি করতে সহযোগীদের সাথে কাজ করেছিলেন যা ব্র্যান্ডগুলিকে সরবরাহ চেইন ট্রেসেবিলিটি অর্জনের মূল বিষয়গুলি বুঝতে সাহায্য করবে, বিশাল সাপ্লাই চেইন নেটওয়ার্কের মধ্যে কাজ করা মূল খেলোয়াড়দের থেকে, ডিজিটাল প্রবণতা এবং আইন ড্রাইভিং ট্রেসেবিলিটি এগিয়ে.

প্লেবুকটিতে ব্যালেন্সিয়াগা, গুচি, অ্যাডিডাসের মতো উদ্ভাবনী সংস্থাগুলির কেস স্টাডির পাশাপাশি সাসটেইনেবল অ্যাপারেল কোয়ালিশন থেকে আমিনা রাজভি সহ শিল্পের সমস্ত চিন্তাধারার নেতাদের অন্তর্দৃষ্টি অন্তর্ভুক্ত রয়েছে; সার্কাথন থেকে পল ফাউলকেস-আরেলানো; এবং পলিসি হাব থেকে Baptiste Carriere-Pradal.

গাইডের লক্ষ্য হল ট্রেসেবিলিটির জন্য ব্যবসার কেস বোঝার জন্য ব্র্যান্ডগুলিকে সমর্থন করা যেখানে এটি অর্জনের জন্য একটি ধাপে ধাপে রোডম্যাপ দেওয়া হয়।

লিভ সিম্পলিসিয়ানো, নীতি ও গবেষণা ব্যবস্থাপক, ফ্যাশন বিপ্লব মন্তব্য করেছেন: “রানা প্লাজা ট্র্যাজেডি ফ্যাশন বিপ্লব এবং #WhoMadeMyClothes প্রচারাভিযানকে অনুপ্রাণিত করেছিল, বুঝতে পেরেছিল যে স্বচ্ছতার অভাব জীবনকে ব্যয় করে এবং জবাবদিহিতা অর্জনের জন্য, গাড়ি চালানোর জন্য আরও বেশি দৃশ্যমানতা প্রয়োজন। শিল্প রূপান্তর। এই কাজের অংশ হিসাবে, আমরা ব্র্যান্ডের প্রকাশের ব্যবহারিক কেস স্টাডি হাইলাইট করতে পেরে আনন্দিত যে তারা কীভাবে অতিরিক্ত ব্যবহার, অতিরিক্ত উত্পাদন, শালীন কাজ, বৃত্তাকার এবং কার্বন নিঃসরণ জুড়ে শিল্পের সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলির কিছু মোকাবেলা করছে।

“স্বচ্ছতা হল সূচনা বিন্দু, নিজের মধ্যে শেষ নয়। ট্রেসেবিলিটি প্লেবুক হল একটি সম্পদ যা শিল্পের নেতাদের জ্ঞানের অ্যাক্সেসকে গণতন্ত্রীকরণ করে এবং গুরুত্বপূর্ণভাবে, পরিবর্তনকে অনুঘটক করার জন্য কোথায় বৃহত্তর সন্ধানযোগ্যতা এবং স্বচ্ছতা প্রয়োজন তা প্রকাশ করে।”

ফ্যাশন ফর গুড-এর ব্যবস্থাপনা পরিচালক ক্যাট্রিন লে যোগ করেছেন: “উন্নত ট্রেসেবিলিটি এবং ডেটা অখণ্ডতা হল একটি সার্কুলার সাপ্লাই চেইনের ভিত্তি যা টেকসই বর্ধিতকরণকে সক্ষম এবং উৎসাহিত করে। প্রভাব-চালিত সরবরাহ শৃঙ্খলের ক্রমবর্ধমান গুরুত্বের সাথে, ফ্যাশন ফর গুড শিল্পের জন্য একটি ওপেন-সোর্স প্লেবুকে অবদান রাখতে উত্তেজিত যেটি জ্ঞান ভাগ করে নেওয়া, বাস্তবায়ন এবং শিল্পকে রূপান্তরিত করার জন্য প্রয়োজনীয় পরিবর্তনগুলিকে চালিত করার জন্য একটি সহযোগিতামূলক পদ্ধতির প্রচার করে। ভালো।”

TrusTrace ওয়েবসাইট থেকে ডাউনলোড করার জন্য উপলব্ধ, গাইডটি মূল বিষয়গুলি কভার করে যেমন ট্রেসেবিলিটি এবং স্বচ্ছতার জন্য ব্যবসায়িক ক্ষেত্রে, ডেটার মানককরণ এবং বিকেন্দ্রীকরণের প্রয়োজনীয়তা এবং বাজারকে চালিত করার মূল ট্রেসযোগ্যতার প্রবণতা। গাইডটিতে একটি ‘মেটেরিয়াল স্কুল’ অধ্যায়ও রয়েছে, যা বিভিন্ন উপকরণের প্রভাব সম্পর্কে নির্দেশিকা প্রদান করে।

ট্রেসেবিলিটি প্লেবুক হল UNECE সাসটেইনেবিলিটি প্রতিশ্রুতির জন্য একটি মূল শিক্ষার হাতিয়ার, যার লক্ষ্য মাত্রায় সাপ্লাই চেইন ট্রেসেবিলিটির মাধ্যমে টেকসই রূপান্তরকে ত্বরান্বিত করা। অঙ্গীকার তিনটি মূল কর্মে প্রতিশ্রুতিবদ্ধ:

  • SDG এবং ESG লক্ষ্যগুলি প্রদানের জন্য সাপ্লাই চেইন ট্রেসেবিলিটির আকারে কীভাবে প্রযুক্তির সর্বোত্তম সুবিধা নেওয়া যায় সে সম্পর্কে ফ্যাশন শিল্পকে শিক্ষিত করা।
  • একটি ডেটা ফাউন্ডেশন তৈরিতে তারা যে ব্র্যান্ডগুলিকে সমর্থন করে তার সংখ্যা প্রসারিত করে শিল্পে ট্রেসেবিলিটি স্কেল করা। এটি ইএসজি পারফরম্যান্স উন্নত করতে শিল্পকে জ্ঞাত সিদ্ধান্ত নিতে সক্ষম করবে।
  • অন্যান্য টেকসই সমাধান প্রদানকারীদের সাথে সহযোগিতা এবং একীকরণের মাধ্যমে ইতিবাচক ফলাফল ত্বরান্বিত করা।

মারিয়া তেরেসা পিসানি, অর্থনৈতিক বিষয়ক কর্মকর্তা এবং ইউএনইসিই-এর প্রজেক্ট লিড মন্তব্য করেছেন: “সামাজিক, মানবাধিকার এবং পরিবেশগত ঝুঁকিগুলিকে বিশ্বব্যাপী এবং জটিল মূল্য শৃঙ্খলে সঠিকভাবে চিহ্নিত করা এবং মোকাবেলা করা নিশ্চিত করার জন্য ট্রেসেবিলিটি এবং স্বচ্ছতা চাবিকাঠি। এই শিল্পে দুর্বল অভিনেতাদের মুখ এবং কণ্ঠ দেওয়ার জন্য এটি একটি সূচনা বিন্দু এবং দায়িত্বশীল পছন্দ এবং বৃত্তাকার ব্যবসায়িক মডেলগুলির দিকে একটি সঠিক পদক্ষেপ যা ভুল প্যাটার্নগুলিকে ‘ফ্যাশনের বাইরে’ চালাবে।”

ট্রেসেবিলিটি প্লেবুক গ্লোবাল ফ্যাশন সামিটের একটি সাইড ইভেন্টের সময় লঞ্চ করা হয়েছিল: কোপেনহেগেন সংস্করণ।

মার্চ মাসে, TrusTrace TrusTrace সার্টিফাইড ম্যাটেরিয়াল কমপ্লায়েন্স চালু করার ঘোষণা করেছে, এটি একটি ওয়ান-স্টপ সমাধান যা উপাদান স্তরে রিয়েল-টাইম ট্রেসেবিলিটি সক্ষম করে।

সংশ্লিষ্ট কোম্পানি







Source link