পর্যালোচনা সপ্তাহ: গুডবাই হিগ, হ্যালো বাস্তব অগ্রগতি?

33


Higg ইনডেক্স সংক্রান্ত উদ্বেগ, যা সাসটেইনেবল অ্যাপারেল কোয়ালিশন (SAC) দ্বারা তৈরি করা হয়েছিল, গত সপ্তাহে দেখা গিয়েছিল, SAC 27 জুন তার ভোক্তা-মুখী স্বচ্ছতা কর্মসূচি স্থগিত করে।

নরওয়ের বিজ্ঞাপনের নজরদারি সংস্থা থেকে সমালোচনা দাবি করে যে হিগ ইনডেক্স ব্র্যান্ডগুলি বক্স-টিকিংয়ে ব্যবহার করছে, “বিভ্রান্তিকর” পরিবেশগত দাবি, যুক্ত জোটের জন্য যুক্তিযুক্তভাবে একটু কঠোর। এই উদ্যোগগুলি ভাল উদ্দেশ্যের উপর প্রতিষ্ঠিত, এবং জিনিসগুলিকে আরও ভাল করার চেষ্টা করছে, তবে অবশ্যই ‘গ্রিনওয়াশিং’-এর দাবিগুলি উপেক্ষা করা যাবে না, এবং যদি হিগ ইনডেক্সকে সবুজ ধোয়ার উদ্দেশ্যে হাইজ্যাক হতে দেখা যায়, তবে পরিবর্তনগুলি প্রয়োজন হবে। তৈরি

ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে, আমেরিকান অ্যাপারেল অ্যান্ড ফুটওয়্যার অ্যাসোসিয়েশন (AAFA) সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (SEC) অনুরোধ করছে জলবায়ু-সম্পর্কিত কোম্পানির প্রকাশের জন্য তার প্রস্তাবের কিছু উপাদানকে পিছিয়ে দেওয়ার জন্য। AAFA নতুন রিপোর্টিং নির্গমন নিয়মের ভিত্তিকে সমর্থন করে, তবে এটি আশঙ্কা করে যে কিছু কোম্পানি পিছনে ফেলে এবং সুবিধাবঞ্চিত হতে পারে। সংস্থাটি বলে, “কিছু কোম্পানি অন্যদের তুলনায় এগিয়ে আছে, এবং জলবায়ু পরিবর্তনকে প্রাক-প্রতিযোগিতামূলকভাবে দেখা গুরুত্বপূর্ণ।”

বিজ্ঞান-ভিত্তিক পরিবেশগত এবং সামাজিক লক্ষ্যগুলির উপর ভিত্তি করে তহবিলের অ্যাক্সেস সহ সাম্প্রতিক সরবরাহকারী এবং ব্যাঙ্কগুলির মধ্যে অংশীদারিত্বের একটি স্রোত রয়েছে। সম্ভবত তহবিলের অ্যাক্সেস শেষ পর্যন্ত শিল্পের জন্য টেকসইতা চালনার পরিপ্রেক্ষিতে কিছু জোট এবং উদ্যোগ তাদের সম্মিলিত বিবেককে আঘাত করার চেয়ে আরও প্ররোচিত হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রে এখনও চীনা আমদানির উপর শুল্ক নিয়ে বিতর্ক চলছে, পশ্চিম আফ্রিকার দেশগুলি যেমন কোট ডি’আইভরি, ঘানা এবং টোগো সম্ভাব্য নতুন পোশাক সোর্সিং হাব হিসাবে আবির্ভূত হচ্ছে৷

প্রকৃত অগ্রগতি হতে পারে সম্পদের বিস্তার এবং টেক্সটাইল উৎপাদনে সত্যিকারের সার্কুলারটি গ্রহণ করার মাধ্যমে। ঘানা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সেকেন্ড-হ্যান্ড পোশাক আমদানিকারক বলে জানা গেছে, এর বেশিরভাগই বর্জ্য বলে মনে করা হয়। যাইহোক, এই পোস্ট-ভোক্তা টেক্সটাইল বর্জ্য পুনর্ব্যবহারযোগ্য প্রকল্পের জন্য ফিডস্টক হিসাবে ব্যবহার করার নতুন পরিকল্পনা, যেমন একটি সুতা থেকে গার্মেন্টস পাইলট, অবশেষে একটি টিক-বক্স না দিয়ে বাস্তব অগ্রগতি দেখতে পাবে।

SAC ‘বিভ্রান্তিকর’ সবুজ দাবি উদ্বেগের উপর গ্রাহক প্রোগ্রাম বন্ধ করে দেয়
সাসটেইনেবল অ্যাপারেল কোয়ালিশন (SAC) নরওয়ের বিজ্ঞাপনের নজরদারির প্রতিক্রিয়ার পরে তার ভোক্তা-মুখী স্বচ্ছতা প্রোগ্রামকে বিরতি দিয়েছে যা এটি দাবি করে যে ব্র্যান্ডগুলি থেকে বিভ্রান্তিকর পরিবেশগত দাবির ফলে।

টেকসই পোশাক জোট একচেটিয়া: ‘পরিবর্তন শুধুমাত্র সহযোগিতার মাধ্যমে সম্ভব’
জয়েস সোই, সাসটেইনেবল অ্যাপারেল কোয়ালিশন (এসএসি) এর যৌথ কর্মের পরিচালক জাস্ট স্টাইলকে একচেটিয়াভাবে বলেন কেন সহযোগিতা একটি সবুজ এবং আরও সমৃদ্ধ ভবিষ্যত গড়ার চাবিকাঠি।

মার্কিন পোশাক খাত প্রস্তাবিত জলবায়ু-সম্পর্কিত প্রকাশের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে
AAFA মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (SEC) এর কাছে তার প্রস্তাবের কিছু উপাদান যাতে জলবায়ু-সম্পর্কিত কোম্পানির প্রকাশের প্রয়োজন হয় তা ফিরিয়ে আনার জন্য অনুরোধ করছে।

টেকসই সাপ্লাই চেইন ফাইন্যান্স প্রোগ্রামে PVH, HSBC টিম
HSBC Bank USA এবং অ্যাপারেল জায়ান্ট PVH Corp তারা যা বলে তা পরিবেশগত এবং সামাজিক উভয় উদ্দেশ্যের সাথে আবদ্ধ এবং সরবরাহকারীদের টেকসই রেটিং এর উপর ভিত্তি করে প্রথম টেকসই সরবরাহ চেইন ফাইন্যান্স প্রোগ্রাম চালু করেছে।

এই সপ্তাহে জাস্ট স্টাইলের শীর্ষস্থানীয় গল্পগুলি…

ভিডিও ইন্টারভিউ: পশ্চিম আফ্রিকা কি পোশাক সরবরাহের জন্য পরবর্তী সীমান্ত?

শিল্পের বিকাশের সাথে সাথে এশিয়ার গার্মেন্টস নির্মাতারা চ্যালেঞ্জের মুখোমুখি

পাকিস্তানের গার্মেন্টস শিল্পে শ্রমিকদের নিরাপত্তার সমাধান বিতর্কের বিষয়

C&A অ্যামাজন ফ্যাশনের সাথে অনলাইন অফার চালু করেছে

ফ্রেসারস গ্রুপ অস্ট্রেলিয়ান ই-কমার্স সাইট মাইসেলের শেয়ার কিনেছে

বায়ো-সিল্ক উৎপাদন বাড়াতে AMSilk

কীভাবে গর্ভপাতের অধিকার বাতিল করা পোশাক খাতকে প্রভাবিত করবে?

শ্রীলঙ্কার অর্থনৈতিক পুনরুজ্জীবন রপ্তানি শিল্পের উপর নির্মিত হবে

সম্পর্কিত কোম্পানি






Source link