নতুন সুইস পোশাক প্রোগ্রামের সবুজ ফ্যাশন ফোকাস

22


শিল্প সমিতি সুইস টেক্সটাইল, সুইস ফেয়ার ট্রেড এবং অ্যামফোরি ‘টেকসই টেক্সটাইল সুইজারল্যান্ড’ (STS 2030) নামে একটি নতুন যৌথ পোশাক প্রোগ্রাম চালু করেছে যার জন্য টেকসই পদ্ধতিতে কাজ করার জন্য সমগ্র মূল্য শৃঙ্খল বরাবর স্টেকহোল্ডারদের প্রয়োজন।

সুইস অ্যাপারেল প্রোগ্রামটি স্টেট সেক্রেটারিয়েট ফর ইকোনমিক অ্যাফেয়ার্স (SECO) এবং ফেডারেল অফিস ফর দ্য এনভায়রনমেন্ট (FOEN) দ্বারা সমর্থিত, সুইস সাসটেইনেবিলিটি রোডম্যাপ টেক্সটাইল সেক্টরে গ্রিনহাউস গ্যাস নির্গমনে ব্যাপক হ্রাস এবং ন্যায্য মজুরির প্রচার, একটি বৃত্তাকার অর্থনীতির দিকে শালীন কাজ, এবং উদ্ভাবনী ব্যবসা মডেল। উপরন্তু, অভিনেতাদের আরও স্বচ্ছতা নিশ্চিত করা উচিত যাতে টেকসই ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া যায়।

বাস্তবায়ন পর্যায়ে, কোম্পানি এবং সংস্থাগুলি দ্বারা প্রদত্ত পরিষেবার পরিসর অবশ্যই টেকসই লক্ষ্যগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। উপরন্তু, সমস্ত স্টেকহোল্ডারদের আরও জলবায়ু-বান্ধব ব্যবহার এবং ক্রয়ের পাশাপাশি টেক্সটাইলগুলির আরও টেকসই ব্যবহারের জন্য উদ্দীপনা প্রদানের জন্য একটি “প্রোঅ্যাকটিভ তথ্য নীতি” ব্যবহার করা উচিত।

সমস্ত অংশগ্রহণকারী কোম্পানি, প্রতিষ্ঠান এবং সংস্থাগুলিকে তাদের উদ্যোক্তা কার্যকলাপের মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যগুলি মোকাবেলা করতে এবং নিয়মিতভাবে অগ্রগতি পরিমাপ করতে হবে।

এখন পর্যন্ত স্বাক্ষরকারীদের মধ্যে খুচরা বিক্রেতারা হলেন Transa Backpacking AG, Coop, PKZ Burger-Kehl & Co, Migros (Micasa সহ), Rrrevolve, এবং glore Schweiz GmbH৷ বোর্ডে থাকা ব্র্যান্ডগুলির মধ্যে রয়েছে ক্যালিডা, মামুট স্পোর্টসগ্রুপ এজি, বালসিগার টেক্সটিল এজি (লাভি এবং জার্নি লিভিং সহ), হলি ফ্যাশন গ্রুপ (জুপ!, উইন্ডসর এবং স্ট্রেলসন সহ), কালেকটিফ মন আমুর এবং ব্লু স্যুট।

গত মাসে ডেনমার্কের কোপেনহেগেনে গ্লোবাল ফ্যাশন সামিটে ডেলিগেটদের এ কথা বলা হয়েছে টেকসই পরিবর্তনের জন্য যথাযথ পরিশ্রমের উপর বিশ্বব্যাপী মানককরণ প্রয়োজন অর্জন করতে হবে.

যদিও, সাম্প্রতিক টেকটেক্সটাইল এবং টেক্সপ্রসেস বাণিজ্য মেলায়, একটি নতুন ইউরোপীয় ফ্যাশন অ্যালায়েন্স (EFA) একটি সমৃদ্ধ, টেকসই, এবং অন্তর্ভুক্তিমূলক ইউরোপীয় ফ্যাশন ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে চালু করা হয়েছিল।

ক্লিক এখানে EFA এবং আরো জন্য এখানে Texprocess থেকে আরো জন্য।

সম্পর্কিত কোম্পানি







Source link