দ্রুত ফ্যাশনে সুই চলন্ত শিক্ষার চাবিকাঠি

26


এক্সেটার ইউনিভার্সিটি এবং উলভারহ্যাম্পটন ইউনিভার্সিটির একটি নতুন সমীক্ষা দাবি করেছে যে কীভাবে পোশাক তৈরি করা হয় তা শেখা দ্রুত ফ্যাশনের সাথে মানুষের সম্পর্কের উপর “রূপান্তরমূলক” প্রভাব ফেলে।

গবেষণাটি ইউনিভার্সিটি অফ এক্সেটারের আর্টস অ্যান্ড হিউম্যানিটিস রিসার্চ কাউন্সিল-অর্থায়নের অংশ ছিল ‘S4S: টেকসই পোশাক প্রকল্পের জন্য একটি সংবেদনশীলতা ডিজাইন করা।’

এক্সেটার ইউনিভার্সিটি এবং উলভারহ্যাম্পটন ইউনিভার্সিটির বিশেষজ্ঞরা কর্নওয়াল এবং ওয়েস্ট মিডল্যান্ডের লোকেদের জিজ্ঞাসা করেছিলেন যে তারা পোশাক সম্পর্কে কেমন অনুভব করেন এবং কখন তারা কেনাকাটা করেন এবং কর্মশালা তাদের অনুভূতি, চিন্তাভাবনা এবং কর্মের উপর প্রভাব ফেলবে কিনা। অধ্যয়নের অংশ হিসাবে, তারা কমিউনিটি ভেন্যু, পরামর্শদাতাদের সাথে অংশীদারিত্ব করেছে যারা কর্মশালা, ভিডিওগ্রাফার এবং এনজিও, ফ্যাশন বিপ্লব প্রদান করে।

পড়াশোনাপ্রকাশিত উপাদান সংস্কৃতি জার্নালআরও টেকসই আচরণকে উত্সাহিত করার জন্য, মানুষকে “অনুমোদিত মূল্যবোধ এবং আচরণ” হিসাবে বর্ণনা করা শেখানোর পরিবর্তে শেখার স্থান দেওয়া দরকার।

“আমরা দেখেছি যে দ্রুত ফ্যাশন এড়ানোর মূল কারণ হল পোশাক উপলব্ধি করা এবং যে উপকরণগুলি থেকে এটি তৈরি করা হয় তা মূল্যবান এবং শ্রম ও সময়কে মূর্ত করে। কর্মশালার পরে, লোকেরা হয় তাদের পোশাক কমানোর ইচ্ছা প্রকাশ করেছিল হয় ভাল মানের কম পণ্য কিনে যা তারা আশা করেছিল যে তারা দীর্ঘ সময়ের জন্য রাখতে সক্ষম হবে বা বর্ধিত সময়ের জন্য কিছু না কেনা পছন্দ করে,” বিশ্ববিদ্যালয়ের ডঃ জোয়ানি উইলেট এক্সেটার বলেছেন।

এক্সেটার ইউনিভার্সিটি থেকে প্রফেসর ক্লেয়ার সন্ডার্স যোগ করেছেন: “আমরা লোকেদেরকে পোশাকের বস্তুগততায় নিমজ্জিত করার জন্য আমন্ত্রণ জানাতে পেরেছি যা সম্ভাব্য রূপান্তরকারী আবেগপূর্ণ এনকাউন্টারকে সক্ষম করে যা বীজের মতো, লালন-পালন করা যায়। কর্মশালাগুলি অংশগ্রহণকারীদেরকে টেক্সটাইল দিয়ে তৈরি করা মানুষ হিসাবে আরও ‘সাবলীল’ হয়ে উঠতে এবং এই কার্যক্রমগুলি করার মধ্যে তাদের আনন্দ খুঁজে পেতে সহায়তা করেছিল।

এই বছরের শুরুতে, ইউরোপীয় কমিশনের স্বাধীন উপদেষ্টা, ইউনোমিয়া, ইউরোপীয় কমিশনকে দ্রুত ফ্যাশনে কঠোর হওয়ার আহ্বান জানিয়েছে.

সম্পর্কিত কোম্পানি







Source link