ত্রৈমাসিকেরও বেশি বিক্রি বেড়ে যাওয়ায় প্রতিযোগী স্টোর বন্ধ থেকে নেক্সট Plc লাভবান হয়

7


30 জুলাই থেকে দ্বিতীয় ত্রৈমাসিকের ফলাফলের প্রতিবেদন করে, নেক্সট বলেছে যে এর পূর্ণ-মূল্যের বিক্রয় গত বছরের তুলনায় 5% বৃদ্ধি পেয়েছে তার আগের নির্দেশিকা থেকে GBP50m (US$60.9m) এগিয়ে।

খুচরা বিক্রেতা বলেছেন যে ত্রৈমাসিকে তার সম্পূর্ণ মূল্যের খুচরা বিক্রয় তিন বছর আগের (প্রাক-মহামারীর) তুলনায় প্রত্যাশিত তুলনায় 4.7% বেশি শক্তিশালী ছিল এবং বিশ্বাস করে যে জুন এবং জুলাই মাসে যুক্তরাজ্যের অস্বাভাবিকভাবে উষ্ণ এবং শুষ্ক আবহাওয়ার কারণে এই অতিরিক্ত কর্মক্ষমতা ছিল। যদিও প্রথম ত্রৈমাসিকে, খুচরা বিক্রয় তিন বছরের আগের এবং প্রাক-মহামারীর তুলনায় 8.2% কম ছিল।

পরবর্তী নোটগুলি আনুষ্ঠানিক ড্রেসিংয়ে একটি চিহ্নিত প্রত্যাবর্তন করে, যা এটি পরামর্শ দেয় যে বিবাহের মতো সামাজিক ইভেন্টগুলির চাহিদা বৃদ্ধির দ্বারা চালিত হয়েছিল যা কোম্পানিটিকে এই ত্রৈমাসিকে তার শক্তিতে খেলতে সাহায্য করেছে৷

খুচরা বিক্রেতা আরও বিশ্বাস করেন যে তার স্টোরগুলির ভাগ্যের আপাত উন্নতি হয়েছে, কিছু পরিমাণে, গত তিন বছরে বন্ধ হওয়া প্রতিযোগী স্টোরের সংখ্যায়। এটি বলে যে এটি ফেব্রুয়ারি থেকে জুন পর্যন্ত ONS শিল্প পরিসংখ্যান দ্বারা সমর্থিত, যা প্রস্তাব করে যে সমস্ত ইউকে খুচরা দোকানে পোশাকের জন্য ব্যয় করা মোট অর্থ তিন বছর আগের তুলনায় 6% কম।

দ্বিতীয় ত্রৈমাসিকে খুচরা বিক্রয় গত বছরের একই সময়ের তুলনায় 12% বেড়েছে, যা তুলনায় ছোট মনে হতে পারে প্রথম ত্রৈমাসিকে 284.5% বৃদ্ধি দেখা গেছে. যাইহোক নেক্সট গত বছর উল্লেখ করেছে, প্রথম ত্রৈমাসিকের বেশিরভাগ দোকান বন্ধ ছিল এবং এমনকি যখন তারা আবার চালু হয়েছিল তখনও অনেক গ্রাহক দোকানে যাওয়া থেকে সতর্ক ছিলেন।

প্রথম ত্রৈমাসিকে 11.1% বছরের তুলনায় অনলাইন বিক্রয় দ্বিতীয় ত্রৈমাসিকে বছরে 0.2% বেড়েছে৷ পরবর্তী পয়েন্টগুলি, যাইহোক, গত বছরের সাথে তুলনা করার অর্থ অনলাইন শপিং মহামারীর কারণে খুচরা বিক্রয় হতাশ হওয়ার কারণে অন্তত ততটা স্ফীত হয়েছিল।

তিন বছরের তুলনা, যা প্রাক-মহামারী স্তরের দিকে দেখায়, দেখায় যে অনলাইন বিক্রয় দ্বিতীয় ত্রৈমাসিকে 44.4% এবং প্রথম ত্রৈমাসিকে 47% বেড়েছে এবং খুচরা বিক্রেতা বিশ্বাস করেন যে এটি গত বছরের তুলনায় অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ এবং দেয় দীর্ঘমেয়াদী ভোক্তা প্রবণতা একটি পরিষ্কার ছবি.

নেক্সট বলছে Q2 তে প্রত্যাশিত বিক্রয় কর্মক্ষমতার চেয়ে শক্তিশালী দ্বিতীয়ার্ধে অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে না তাই সামনের দিকে তাকিয়ে এটি বছরের বাকি অংশে +1% এ তার বিক্রয় নির্দেশিকা বজায় রাখছে।

যাইহোক, খুচরা বিক্রেতা তার FY লাভ নির্দেশিকা GBP10m দ্বারা GBP860m পর্যন্ত বাড়িয়েছে, যা বছরে 4.5% বৃদ্ধির সমান।

গরম আবহাওয়া, বিবাহ এবং প্রতিযোগী দোকান বন্ধ পরবর্তী বিক্রয় বৃদ্ধি

GlobalData-এর সিনিয়র পোশাক বিশ্লেষক এমিলি সালটার বলেছেন: “পরবর্তী গতিবেগ তার Q2 FY2022/23 তে অব্যাহত রয়েছে এবং মোট পূর্ণ-মূল্য বিক্রয় 5% বৃদ্ধি পেয়েছে, একটি চিত্তাকর্ষক 25.5% বেশি বনাম প্রাক-মহামারী স্তরের তুলনায় ভোক্তারা দোকানে ফিরে এসেছে এবং এর চাহিদা। নেতৃস্থানীয় মাল্টি-ব্র্যান্ড অনলাইন প্রস্তাব উচ্চ রয়ে গেছে।”

তিনি নেক্সট এর সাথে একমত যে এর পূর্ণ-মূল্যের বিক্রয় বৃদ্ধি প্রত্যাশিত থেকে 4.7% বেশি শক্তিশালী কারণ গ্রাহকরা গরম আবহাওয়ার জন্য তাদের ওয়ারড্রোবগুলিকে সতেজ করেছে এবং দুই বছর বাতিল ইভেন্টের পরে বিয়ের গ্রীষ্মের জন্য ফর্মালওয়্যারগুলি ফিরে এসেছে।

সল্টার উল্লেখ করেছেন যে নেক্সট এর H2 পূর্ণ-মূল্যের বিক্রয় বৃদ্ধির নির্দেশিকা 1% বজায় রাখার সিদ্ধান্তটি ভোক্তা ব্যয়ের উপর মুদ্রাস্ফীতির প্রভাবের কারণে যা আরও খারাপ হতে পারে, তবে তিনি বলেছেন উপস্থিতির কারণে খুচরা বিক্রেতা এই আবহাওয়ার জন্য একটি ভাল জায়গায় রয়েছে আরও প্রয়োজনীয় বিভাগ এবং মূল্য পয়েন্টের বিস্তৃত পরিসর।

তিনি আরও বিশ্বাস করেন নেক্সট এর FY মুনাফা নির্দেশিকা GBP10m দ্বারা £860m-এ উন্নীত করা ইঙ্গিত দেয় যে এটি সরবরাহ চেইন জুড়ে ক্রমবর্ধমান খরচ কার্যকরভাবে পরিচালনা করছে।

সল্টার ব্যাখ্যা করেছেন: “এর দ্বিতীয় Q2-এ, নেক্সট কোভিড প্রবণতার একটি বিপরীতমুখীতা দেখেছে, যেখানে ইনস্টোর বিক্রি প্রত্যাশার চেয়ে ভালো হয়েছে; লকডাউনের সময় উৎকৃষ্ট ক্যাটাগরির বিক্রয়, যেমন স্পোর্টসওয়্যার এবং হোমওয়্যার, কমে গেছে; এবং ফরমালওয়্যার জনপ্রিয়তা বেড়েছে।”

সল্টার আরও হাইলাইট করেছেন যে দুই বছরের চাপা রিটার্ন হারের পরে, নেক্সট-এর প্রাক-মহামারী স্তরে উঠেছে।

তিনি বলেছেন: “অনেক অনলাইন পিওরপ্লে-এর বিপরীতে যেগুলি অস্বাভাবিকভাবে উচ্চতর রিটার্নের হারের সাথে লড়াই করছে, যেমন ASOS এবং boohoo.com, নেক্সটস এর স্টোরগুলির গুরুত্বপূর্ণ ভূমিকার ফলস্বরূপ, H1 FY2019/20 থেকে মাত্র 1 শতাংশ পয়েন্ট বেশি ছিল। সত্য যে এটি সর্বদা রিটার্নের জন্য চার্জ করেছে, তার অনলাইন ক্রেতাদের আচরণকে গঠন করে।”

সল্টার বিশ্বাস করেন যে দীর্ঘমেয়াদী প্রবণতা অব্যাহত থাকবে, খেলাধুলার পোশাক এবং ক্যাজুয়ালওয়্যার আবার প্রাধান্য পাবে এবং অনলাইন স্টোরগুলিকে ছাড়িয়ে যাবে। তিনি একটি তিন বছরের তুলনামূলক দিকে নির্দেশ করেছেন যেখানে অনলাইন এবং খুচরা বিক্রয় যথাক্রমে 44.4% এবং 4.7% বৃদ্ধি পেয়েছে, যা এর দুটি চ্যানেলের স্পষ্ট গতিপথকে হাইলাইট করে।

প্রকৃতপক্ষে, তিনি বলেছেন: “পরবর্তীতে এটির ইন-স্টোর বিক্রয় প্রাক-কোভিড স্তরের চেয়ে বেশি হবে বলে আশা করেনি, তবে এটি তার প্রতিযোগী স্টোর, বিশেষত মার্কস অ্যান্ড স্পেন্সার এবং ডেবেনহ্যামস বন্ধ করে লাভবান হবে।”

সম্পর্কিত কোম্পানি







Source link