ত্বরান্বিত সার্কুলারিটি কিকস্টার্ট করে পলিয়েস্টার রিসাইক্লিং ট্রায়াল

36


ট্রায়াল, “অ্যাক্সিলারেটিং সার্কুলারটি ইউরোপ”, পোস্ট-ভোক্তা পলিয়েস্টার বর্জ্যকে টেক্সটাইল উত্পাদনে ফিরিয়ে আনতে দেখায়।

প্রথম ট্রায়ালগুলি পোস্ট-ভোক্তা এবং পোস্ট-ইন্ডাস্ট্রিয়াল পলিয়েস্টার টেক্সটাইল ফিডস্টকের উপর ফোকাস করবে। এগুলি যান্ত্রিক এবং রাসায়নিকভাবে পুনর্ব্যবহৃত ফাইবারের উত্স হবে।

“ইইউ কমিশন কৌশল অনুসারে, 2030 সালের মধ্যে ইইউ বাজারে স্থাপিত টেক্সটাইল পণ্যগুলি দীর্ঘস্থায়ী এবং পুনর্ব্যবহারযোগ্য হবে এবং অনেকাংশে পুনর্ব্যবহারযোগ্য ফাইবার দিয়ে তৈরি হবে,” বলেছেন কার্লা ম্যাগরুডার, এক্সিলারেটিং সার্কুলারিটির প্রতিষ্ঠাতা এবং সভাপতি৷

“বৃত্তাকার টেক্সটাইল ইকোসিস্টেম সমৃদ্ধ হবে, উদ্ভাবনী ফাইবার-টু-ফাইবার পুনর্ব্যবহার করার জন্য পর্যাপ্ত ক্ষমতা দ্বারা চালিত হবে, যখন টেক্সটাইলগুলির পোড়ানো এবং ল্যান্ডফিলিং ন্যূনতম হ্রাস করা হবে। ত্বরান্বিত সার্কুলারিটি ইউরোপের ট্রায়ালগুলি সম্পূর্ণরূপে এই কৌশলটির সাথে সংযুক্ত।”

“আমাদের কাজটি নরওয়ে, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, মরক্কো এবং তুরস্কের EU-27 প্লাস সদস্যদের থেকে মূল্য শৃঙ্খলের সকল স্তরের প্রতিনিধিত্বকারী আমাদের ওয়ার্কিং গ্রুপের 80 টিরও বেশি সদস্যের সহযোগিতামূলক প্রচেষ্টার উপর ভিত্তি করে তৈরি হয়েছে,” ম্যাগরুডার যোগ করে৷ “টেক্সটাইল-থেকে-টেক্সটাইল পলিয়েস্টার ট্রায়ালের সাথে আমাদের লক্ষ্য হল বৃত্তাকার সিস্টেমগুলিকে স্কেলে প্রদর্শন করা যাতে আমাদের অংশগ্রহণকারীরা সত্যিই সম্ভাব্যতা প্রদর্শন করতে সক্ষম হয়।”

পলিয়েস্টারের জন্য ত্বরান্বিত সার্কুলারিটি ইউরোপ সিস্টেম ট্রায়ালগুলির মধ্যে এই অংশীদারদের অন্তর্ভুক্ত রয়েছে: Amazon, Antex, Avery Dennison, Brav, Covation Biomaterials, Craghoppers, Elis Textil Service, Enviu, Erema Group, European Outdoor Group, Eurotex, GIZ/পার্টনারশিপ ফর সাসটেইনেবল টেক্সটাইল, টেক্সটাইল , Jack Wolfskin, Oberalp, Recyclatex Group, Reverse Resources, Sympatex, Texaid, Vaude, WWF, এবং Zalando.

পলিয়েস্টার ট্রায়ালের পাশাপাশি, এক্সিলারেটিং সার্কুলারিটি ইউরোপ তাদের রিকভার, লেনজিং (রেফিব্রা), ইন্ডিটেক্স, টোমরা এর অংশীদারদের সাথে বৃত্তাকার নিট এবং বোনা আইটেমগুলির জন্য যান্ত্রিক এবং রাসায়নিকভাবে পুনর্ব্যবহৃত তুলার সেলুলোজিক ট্রায়ালের একটি পরিসরের পরিকল্পনা করছে। .

মার্টিন বোসচেন, CEO, Texaid, যোগ করেছেন: “পোস্ট-কনজিউমার টেক্সটাইল বর্জ্য ব্যবহার করে টেক্সটাইল-টু-টেক্সটাইল পুনর্ব্যবহার করার জন্য, সংশ্লিষ্ট মান চেইন এবং ব্যবসায়িক ক্ষেত্রে বিকাশের জন্য আমাদের সহযোগিতা প্রয়োজন। এক্সিলারেটিং সার্কুলারিটি ইউরোপ ট্রায়ালে আমাদের অংশগ্রহণের মাধ্যমে, আমরা এই সিস্টেমগুলিকে বিকাশে সহায়তা করতে চাই এবং পোস্ট-ভোক্তা টেক্সটাইল বর্জ্য থেকে আসা কাঁচামাল দিয়ে পণ্য তৈরি করতে সক্ষম করতে চাই।”

ডাঃ মার্টিন মায়ারশোফার, সিম্পেটেক্সের R&D, ফোকাস ক্লোজিং দ্য লুপ ব্যাখ্যা করেছেন: “টেক্সটাইল বর্জ্যের লুপ কার্যকরভাবে বন্ধ করার জন্য, অন্তত জাতীয় বা এমনকি আরও ভাল আন্তর্জাতিক সংগ্রহের ব্যবস্থা এবং জীবনের শেষের টেক্সটাইলের জন্য অবকাঠামো স্থাপন করতে হবে। একটি অর্থনৈতিক এবং দক্ষতার দৃষ্টিকোণ থেকে, কিন্তু একটি ভোক্তা গ্রহণযোগ্যতার দৃষ্টিকোণ থেকে, শুধুমাত্র ব্র্যান্ড-নির্দিষ্ট রিটার্ন সিস্টেম, যথেষ্ট হবে না। পলিয়েস্টারের জন্য ত্বরান্বিত সার্কুলারিটি ইউরোপ সিস্টেম ট্রায়ালগুলি ভবিষ্যতের বৃত্তাকার টেক্সটাইল মান শৃঙ্খলের বিভিন্ন খেলোয়াড়কে একত্রিত করবে যাতে ইউরোপে পলিয়েস্টার ফাইবার-টু-ফাইবার রিসাইক্লিং স্কেলে পরীক্ষা এবং যাচাই করা যায় এবং এইভাবে এই প্রয়োজনীয়তাগুলি পুরোপুরি পূরণ করে।”

তিনি যোগ করেছেন: “সিমপেটেক্সে, আমরা বিশ্বাস করি, একটি শিল্প-ব্যাপী সাধারণ সার্কুলারিটির সাধনা এবং টেক্সটাইল লুপ একসাথে পুনরায় বন্ধ করা অপরিহার্য।”

রেজিনা গোলার, ডিরেক্টর ফ্যাব্রিক অ্যান্ড ট্রিম ম্যানেজমেন্ট পোশাক জ্যাক উলফস্কিন হাইলাইট করেছেন: “অ্যাক্সিলারেটিং সার্কুলারিটি ইউরোপ ইউরোপীয় ডিজাইন এবং টেক্সটাইল বাজারের শীর্ষ মনকে একত্রিত করেছে বাস্তব, অর্জনযোগ্য সমাধানগুলি বিকাশ করতে যা টেকসইভাবে পোশাক শিল্পকে আরও ভাল করার জন্য পরিবর্তন করবে।”

তিনি উপসংহারে বলেন: “সত্যিকারের বৃত্তাকার সিন্থেটিক কাপড় দেবে যা পরিবেশের উপর ন্যূনতম প্রভাব সহ একাধিক জীবন কর্মক্ষমতা, আরাম এবং সুরক্ষার জন্য অপরিহার্য। টেকসইতার জন্য ডিজাইন কয়েক দশক ধরে জ্যাক উলফস্কিনের জন্য একটি চালিকা শক্তি। শিল্পে আমাদের সমবয়সীদের সাথে সহযোগিতা করার মাধ্যমে, একসাথে আমরা সর্বোত্তম সিস্টেম তৈরি করতে এবং বাজারের সর্বত্র প্রয়োগ করতে সক্ষম হব।”

সম্পর্কিত কোম্পানি







Source link