জেডি স্পোর্টস নতুন চেয়ার হিসাবে প্রাক্তন টেস্কো নির্বাহী হিগিনসনকে ট্যাপ করেছে

22


হিগিনসন সোমবার (11 জুলাই) তার নতুন অবস্থান গ্রহণ করবেন যা জেডি স্পোর্টস একটি বহিরাগত এক্সিকিউটিভ সার্চ ফার্মের সহায়তায় বোর্ড দ্বারা গৃহীত একটি বিস্তৃত অনুসন্ধান প্রক্রিয়াকে বলে।

হিগিনসনের পিএলসি বোর্ডে 28 বছরেরও বেশি অবিচ্ছিন্ন নন-এক্সিকিউটিভ ডিরেক্টরের অভিজ্ঞতা রয়েছে, যার মধ্যে টেসকোতে প্রায় 15 বছর ধরে সিনিয়র নেতৃত্বের ভূমিকা রয়েছে। অতি সম্প্রতি, তিনি জানুয়ারী 2015 থেকে প্রাইভেট ইক্যুইটি ফার্ম CD&R LLP দ্বারা 2021 সালের নভেম্বরে ব্যবসার দখল নেওয়া পর্যন্ত উইলিয়াম মরিসন সুপারমার্কেট plc-এর চেয়ারম্যান ছিলেন৷ এই সময়ে তিনি ব্যবসার পরিবর্তন এবং শেয়ারহোল্ডারদের জন্য মূল্য আদায়ের তত্ত্বাবধান করেন৷ তিনি বর্তমানে Flutter plc-এর সিনিয়র স্বাধীন পরিচালক।

হিগিনসন কাউগিলের স্থলাভিষিক্ত হন মে মাসে অবিলম্বে ভূমিকা থেকে পদত্যাগ করেছেন জেডি স্পোর্টস চেয়ার এবং সিইও-এর ভূমিকার বিচ্ছেদকে ত্বরান্বিত করতে সরানো হয়েছে৷

“বোর্ড নিয়োগ প্রক্রিয়া জুড়ে আমরা যে উচ্চ-মানের প্রার্থীদের সাথে দেখা করেছি তাতে মুগ্ধ হয়েছিল। অ্যান্ডি, যাইহোক, চেয়ার হিসাবে তার বিস্তৃত বোর্ড অভিজ্ঞতা এবং আন্তর্জাতিক খুচরা খাতে তার শক্তিশালী ট্র্যাক রেকর্ড সহ সেরা প্রার্থী হিসাবে দাঁড়িয়েছিলেন। এটি জেডির গুণমান এবং আকর্ষণীয়তার প্রমাণ যে আমরা অ্যান্ডিকে চেয়ারের গুরুত্বপূর্ণ ভূমিকায় নিয়োগ করেছি, “হেলেন অ্যাশটন বলেছেন, অন্তর্বর্তী চেয়ার৷ “জেডি একটি সুস্পষ্ট কৌশল সহ একটি দুর্দান্ত ব্যবসা, বাজারে একটি অনন্য স্থান দখল করে এবং আমরা আমাদের বিশ্বব্যাপী উন্নয়নের সুযোগগুলিতে তার সাথে কাজ করার জন্য উন্মুখ।”

হিগিনসন যোগ করেছেন: “বছরের পর বছর ধরে JD-এর সাফল্যকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করে, আমি এটিকে একটি ব্যতিক্রমী ব্যবসা হিসেবে দেখি, একটি শক্তিশালী কৌশলগত অবস্থানের সাথে। বোর্ড স্পষ্টভাবে তার শাসন এবং ঝুঁকি ব্যবস্থাপনা কাঠামোর দিকে নজর দিয়েছে এবং আমি বোর্ড এবং সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সাথে কাজ করার জন্য খুব উন্মুখ, যার মধ্যে আমাদের নতুন সিইওও একবার নিযুক্ত হলে, আমার অভিজ্ঞতাকে বহন করতে এবং ব্র্যান্ডগুলির শক্তিকে পুঁজি করে তুলতে , বিশ্বব্যাপী খুচরা দোকান নেটওয়ার্ক সহ বাজারের অবস্থান এবং বাজারের চ্যানেল।”

জেডি স্পোর্টস প্রথমে পরিকল্পনার কথা ঘোষণা করেছিল এর সিইও এবং এক্সিকিউটিভ চেয়ারম্যান পদ বিভক্ত করে গত বছরের জুলাইয়ে দুটি আলাদা ভূমিকায়।

এর আগে মে মাসে, জেডি স্পোর্টস তার পুরো বছরের লাভের লক্ষ্য বাড়িয়েছে 7 মে শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য বিক্রিতে 5% লাফিয়েছে কিন্তু বলেছে যে এটি হেডওয়াইন্ডের দিকে “সচেতন” রয়ে গেছে।

সম্পর্কিত কোম্পানি







Source link