গ্লোবাল ফ্যাশন এজেন্ডা রিপোর্ট নেট ইতিবাচক ভবিষ্যতের পথ নির্দেশ করে

21


গ্লোবাল ফ্যাশন এজেন্ডা (জিএফএ), একটি অলাভজনক সংস্থা যা প্রভাবকে চালিত করার জন্য ফ্যাশনে স্থায়িত্বের ক্ষেত্রে সহযোগিতাকে উৎসাহিত করে, তার ‘উন্মোচন করেছেজিএফএ মনিটর‘ 1.5-ডিগ্রি পথের সাথে সারিবদ্ধকরণকে ত্বরান্বিত করতে এবং জাতিসংঘের দ্বারা নির্ধারিত টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য প্রতিবেদন।

GFA প্রভাবকে ত্বরান্বিত করার জন্য ফ্যাশনে স্থায়িত্বের বিষয়ে সহযোগিতাকে উৎসাহিত করে। এটি একটি সমন্বিত সংস্থান তৈরি করতে 30 টিরও বেশি অংশীদার এবং সংস্থার সাথে পরামর্শ করেছে যা শিল্পের অবস্থা, উপলব্ধ সমাধান, নেওয়ার জন্য স্পষ্ট পদক্ষেপ এবং প্রমাণিত সর্বোত্তম অনুশীলন সম্পর্কে বিশেষজ্ঞের অন্তর্দৃষ্টি উপস্থাপন করে।

জিএফএ মনিটর পাঁচটি টেকসই অগ্রাধিকার অনুযায়ী নির্দেশিকা উপস্থাপন করে ফ্যাশন সিইও এজেন্ডা: সম্মানজনক এবং নিরাপদ কাজের পরিবেশ, উন্নত মজুরি সিস্টেম, সার্কুলার সিস্টেম, রিসোর্স স্টুয়ার্ডশিপ, এবং স্মার্ট ম্যাটেরিয়াল চয়েস। ভাগ করা শিল্প জ্ঞানের মাধ্যমে জোট গড়ে তোলা, প্রতিটি অগ্রাধিকারের মধ্যে রয়েছে GFA-এর প্রভাব অংশীদারদের বিশেষজ্ঞ অন্তর্দৃষ্টি, যার মধ্যে রয়েছে ফেয়ার লেবার অ্যাসোসিয়েশন (FLA), সোশ্যাল অ্যান্ড লেবার কনভারজেন্স প্রোগ্রাম (SLCP), এলেন ম্যাকআর্থার ফাউন্ডেশন, অ্যাপারেল ইমপ্যাক্ট ইনস্টিটিউট এবং টেক্সটাইল এক্সচেঞ্জ।

এই অগ্রাধিকারগুলির উপর পদক্ষেপের মাধ্যমে, GFA বিশ্বাস করে যে শিল্পটি একটি জীবিত মজুরি এবং সকলের জন্য ন্যায্য ক্ষতিপূরণ, প্রচলিত কুমারী সম্পদের উল্লেখযোগ্য হ্রাস এবং নির্গমন হ্রাসের দিকে অগ্রসর হবে যা একটি নেট ইতিবাচক ফ্যাশন শিল্পের দিকে পরিচালিত করবে।

“ফ্যাশন শিল্প আনুমানিক 70 মিলিয়ন লোক নিয়োগ করে এবং অসাধারণ অর্থনৈতিক মূল্য তৈরি করে, কিন্তু এর বর্তমান অনুশীলনগুলি গ্রহে একটি টোল নেয় এবং এটি তৈরি করা লোকেদের মধ্যে মূল্য সঠিকভাবে বিতরণ করা হয় না,” রিপোর্টে বলা হয়েছে। “একটি নেট-ইতিবাচক ফ্যাশন শিল্প তৈরি করতে যা যা লাগে তার থেকে বেশি দেয়, ফ্যাশন নেতাদের অবশ্যই পাঁচটি ফ্রন্টে পদ্ধতিগত পরিবর্তন অর্জনের জন্য ফ্যাশন মূল্য চক্র জুড়ে তাদের সহকর্মী এবং অংশীদারদের সাথে বাহিনীতে যোগ দিতে হবে: সম্মানজনক এবং নিরাপদ কাজের পরিবেশ, ভাল মজুরি ব্যবস্থা , রিসোর্স স্টুয়ার্ডশিপ, স্মার্ট মেটেরিয়াল চয়েস এবং সার্কুলার সিস্টেমস।”

গ্লোবাল ফ্যাশন এজেন্ডার সিইও ফেদেরিকা মার্চিয়ননি নোট করেছেন: “টেকসইতা সম্পর্কে এই ধরনের তথ্য প্রচারিত হওয়ার কারণে, কোন ক্রিয়াগুলি তাদের অগ্রগতির পথে নিয়ে যাবে তা চিহ্নিত করা নেতাদের পক্ষে চ্যালেঞ্জিং হতে পারে। এই প্রতিবেদনের মাধ্যমে, আমরা শিল্পের জন্য একটি সংযুক্ত সংস্থান তৈরি করার লক্ষ্য রাখি। আমরা বিদ্যমান জ্ঞানকে একত্রিত করতে এবং জটিলতা কমাতে বিভিন্ন বিশেষত্ব সহ একাধিক বিশেষজ্ঞ সংস্থার সাথে জোট তৈরি করেছি। ফ্যাশন শিল্পের উন্নতির জন্য যে সমাধান এবং সরঞ্জামগুলি ইতিমধ্যেই বিদ্যমান রয়েছে। তাদের উচ্চাভিলাষীভাবে ব্যবহার করার সময় এসেছে। আমি আশা করি এই প্রতিবেদনটি 2050 সালের মধ্যে একটি নেট ইতিবাচক শিল্পে পৌঁছানোর যাত্রায় শিল্পের জন্য একটি সহচর হতে পারে।

সাসটেইনেবিলিটি ইনসাইটস প্ল্যাটফর্ম হিগের সাথে একটি নবগঠিত অংশীদারিত্বের মাধ্যমে, GFA শিল্পের অগ্রগতি পরিমাপ করার জন্য ডেটার প্রাপ্যতা, নির্ভরযোগ্যতা এবং সামঞ্জস্যতা উন্নত করার জন্য একটি পরিমাপ বেসলাইন স্থাপনের জন্য কাজ করছে। হিগ ব্র্যান্ড ও রিটেইল মডিউল (বিআরএম) সম্পন্ন করা ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের ডেটা ইঙ্গিত করে যে তারা রিসোর্স স্টুয়ার্ডশিপ, সম্মানজনক এবং নিরাপদ কাজের পরিবেশ এবং স্মার্ট উপাদান পছন্দের ক্ষেত্রে আরও অগ্রগতি করেছে, যেখানে এখনও উল্লেখযোগ্য উন্নতি করা বাকি রয়েছে। বেটার ওয়েজ সিস্টেম এবং সার্কুলার সিস্টেম সম্পর্কিত। তথ্যটি দেখায় যে শিল্পের কর্মক্ষমতা উন্নত করার জন্য পাঁচটি অগ্রাধিকার ক্ষেত্র জুড়ে আরও পদক্ষেপ জরুরিভাবে প্রয়োজন।

উদ্বোধনী 2022 সংস্করণের উপর বিল্ডিং, GFA এর জন্য ইচ্ছুক জিএফএ মনিটর ফ্যাশন শিল্পের একটি বার্ষিক পরিমাপক হয়ে উঠতে; জবাবদিহিতা বাড়ানোর জন্য শিল্পের অগ্রগতি নিরীক্ষণ করা, সর্বশেষ অন্তর্দৃষ্টি এবং প্রভাব ডেটা উপস্থাপন করা এবং এর উদ্দেশ্য পূরণের জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি চিহ্নিত করা। GFA অন্যান্য শিল্প সংস্থাগুলির সাথে আরও সহযোগিতাকে স্বাগত জানায় কারণ বার্ষিক প্রতিবেদনটি শিল্প এবং বৈজ্ঞানিক উন্নয়নের সাথে বিকশিত হয় এবং প্রতিক্রিয়া জানায়।

জ্যাসন কিবে, হিগের সিইও, ডেটা পার্টনার জিএফএ মনিটর, বলেছেন: “Higg GFA-এর ডেটা পার্টনার হিসেবে নির্বাচিত হওয়ার জন্য সম্মানিত৷ আমরা গুরুত্বপূর্ণ হস্তক্ষেপ করতে এবং প্রভাব কমানোর জন্য প্রয়োজনীয় ডেটা ব্যবসায় আনতে আজ বিদ্যমান তথ্যের ফাঁকগুলি বন্ধ করতে সাহায্য করার জন্য উন্মুখ।”

GFA এবং এর ইমপ্যাক্ট পার্টনাররা এই সময়ে ফলাফল নিয়ে আলোচনা করবে গ্লোবাল ফ্যাশন সামিট: কোপেনহেগেন সংস্করণফ্যাশনে স্থায়িত্বের জন্য আন্তর্জাতিক ফোরাম, এই সপ্তাহে রয়্যাল অপেরা হাউস, কোপেনহেগেনে অনুষ্ঠিত হচ্ছে।

GFA সম্প্রতি সঙ্গে একটি নতুন জোট গঠন জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সচিবালয় (UNFCCC) জলবায়ু পরিবর্তনের উপর ফ্যাশন শিল্পের কর্মকে ত্বরান্বিত করতে।

ক্লিক এখানে সম্পূর্ণ দ্য GFA মনিটর রিপোর্ট ডাউনলোড করতে।

সম্পর্কিত কোম্পানি







Source link