গ্রাহক সেলফিকে উৎসাহিত করলে রিটার্ন রেট কমে যেতে পারে

39


নস্টো দ্বারা কমিশন করা 2,000 টিরও বেশি মার্কিন এবং যুক্তরাজ্যের গ্রাহকদের একটি সমীক্ষার ফলাফল যা প্যাটাগোনিয়া, পল স্মিথ, পাঙ্গাইয়া এবং টড স্নাইডারের মতো ফ্যাশন ব্র্যান্ডগুলি ব্যবহার করে, প্রকাশ করে যে ভোক্তারা দেখতে চায় যে পোশাকগুলি “প্রকৃত লোকেদের” দেখতে কেমন লাগে এবং নয় 59% ভার্চুয়াল ট্রাই-অন প্রযুক্তির সাথে শুধুমাত্র মডেল যা তাদের অনলাইনে খুঁজে পাওয়া পোশাকে নিজেদের ছবি তুলতে দেয় যা রিটার্ন রেট কমাতে সাহায্য করবে।

পোলে প্রশ্ন করা 61% ভোক্তারা মনে করেন যে ফ্যাশন খুচরা বিক্রেতারা অন্যান্য গ্রাহকদের কাছ থেকে ক্রয়-পরবর্তী আরও ফটো এবং ভিডিও অন্তর্ভুক্ত করে দ্রুত ক্রমবর্ধমান ই-কমার্স পণ্যের রিটার্ন হার কমাতে পারে।

নতুন গবেষণাটি ক্রমবর্ধমান রিটার্ন ভলিউমের সাথে মিলেছে যা ASOS এবং Boohoo-এর মতো অনলাইন ফ্যাশন ব্র্যান্ডগুলির লাভকে ক্ষতিগ্রস্ত করছে বলে জানা গেছে, নস্টো বলে। মার্কিন যুক্তরাষ্ট্রে, 2021 সালে গড় ই-কমার্স রিটার্ন রেট 20.8% এ বেড়েছে এবং আনুমানিক US$671 বিলিয়ন মূল্যের পণ্য ফেরত হয়েছে।

ক্রমবর্ধমান ইকমার্স রিটার্ন খুচরা বিক্রেতাদের ডেলিভারি এবং গুদামজাতকরণ ব্যয় বাড়িয়ে লাভকে হ্রাস করে (একটি পণ্যের অর্ডার মূল্যের 21% পর্যন্ত খরচ বৃদ্ধি করে)। এবং এমন সমস্যাও রয়েছে যে ফেরত জায় পরিবেশকে নেতিবাচকভাবে প্রভাবিত করে, মার্কিন যুক্তরাষ্ট্রে ফেরত পণ্য পরিবহন থেকে বার্ষিক কার্বন ডাই অক্সাইড নির্গমন রাস্তায় 3m বেশি গাড়ি থাকার সমতুল্য।

ফ্যাশন খুচরা ব্র্যান্ডগুলিও ক্রমবর্ধমানভাবে সচেতন যে স্থায়িত্ব এবং পরিবেশ রক্ষার ক্ষেত্রে খারাপভাবে কাজ করা তাদের বিশ্বাসযোগ্যতাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। নস্টোর সমীক্ষার উত্তরদাতারা সম্মত হওয়ার সম্ভাবনা দ্বিগুণেরও বেশি ছিল যে পরিবেশের জন্য ক্ষতিকর (49%) অসম্মতির চেয়ে (17%) বর্জ্য জ্বালানী, প্যাকেজিং এবং অন্যান্য সংস্থান ফেরত দেয়।

“ইকমার্স স্টোরগুলিতে জামাকাপড় দেখানোর জন্য পালিশ, স্টুডিও চিত্রগুলি ডিফল্ট উপায়। কিন্তু গ্রাহকদের নিজস্ব চিত্রের সাথে এটি সম্পূরক করা ক্রেতাদের দৈনন্দিন পরিস্থিতিতে কীভাবে পণ্য পরিধান করা হয় তার আরও সঠিক প্রতিফলন দেয় এবং ‘নিত্যদিনের মানুষ যারা আইটেমগুলির মালিক,’ ড্যামিয়েন মাহোনি বলেছেন, নস্টোর প্রধান কৌশল কর্মকর্তা।

“এ কারণেই ফ্যাশন খুচরা বিক্রেতারা তাদের ওয়েবসাইটে গ্রাহকদের ভিজ্যুয়াল ইউজার জেনারেটেড কন্টেন্ট (ইউজিসি) ব্যবহার করছে, যেমন ক্রয়-পরবর্তী সেলফি তারা গ্রাহকদের ইনস্টাগ্রামে শেয়ার করতে উৎসাহিত করে। বুদ্ধিমান খুচরা বিক্রেতারাও তাদের গ্রাহকদের পণ্যের ফিট সম্পর্কে মন্তব্য করতে বা ক্যাপশনের মধ্যে তাদের পরিমাপ শেয়ার করতে উত্সাহিত করছে, যাতে অন্যরা তুলনা করতে পারে যা ক্রয়ের সিদ্ধান্তকে আরও ভালভাবে জানাতে পারে এবং সেইজন্য ফেরতের হার কমিয়ে দেয়।”

স্ট্যাকলা দ্বারা গত বছর পরিচালিত পৃথক গবেষণা, ভিজ্যুয়াল ইউজিসি প্ল্যাটফর্ম (এখন নস্টোর অংশ) নির্দেশ করে যে ভোক্তারা ফ্যাশন খুচরা বিক্রেতাদের তাদের কেনাকাটার পরের সেলফি ব্যবহার করতে দিতে খুব খুশি – 58% একটি ব্র্যান্ডকে তাদের ফ্যাশন কেনাকাটার ছবি ব্যবহার করার অনুমতি দেবে। তাদের বিপণনের অংশ।

আরও UGC ব্যবহার করার পাশাপাশি, নস্টোর সমীক্ষায় প্রশ্ন করা প্রায় অর্ধেক (49%) গ্রাহকরা সম্মত হয়েছেন যে রিটার্নের জন্য গ্রাহকদের চার্জ করা — বা বিনামূল্যে রিটার্ন বন্ধ করা, যেমন জারা সম্প্রতি করতে শুরু করেছে এবং Boohoo মামলা অনুসরণ করছে — অর্ডার দেওয়ার আগে তারা কোনও পণ্য রাখতে যাচ্ছেন কিনা সে সম্পর্কে আরও সাবধানতার সাথে চিন্তা করার মাধ্যমে ফ্যাশন ক্রেতাদের ফেরত পাঠানো পণ্যের প্রবাহকে আটকাতে পারে, এইভাবে রিটার্ন রেট কমিয়ে দেয়।

এবং গবেষণা পরামর্শ দেয় যে খুচরা বিক্রেতাদের অবশ্যই রিটার্ন রেট কম রাখতে সাহায্য করার জন্য আরও কিছু মৌলিক কৌশলের প্রতি গভীর মনোযোগ দিতে হবে। এর মধ্যে রয়েছে অনলাইন তথ্য পরিষ্কার, নির্ভুল এবং বিস্তারিত (66%), অর্ডার পাঠানোর আগে যাতে ক্ষতি না হয় এবং সঠিক আইটেমগুলি প্যাক করা হয় (66%) তা নিশ্চিত করার জন্য পদক্ষেপ নেওয়া অন্তর্ভুক্ত।

সম্পর্কিত কোম্পানি







Source link