গ্যাপ ইনকর্পোরেটেড সেন্ট্রাল আমেরিকা সোর্সিং স্কেল করবে কারণ এটি ভিপি হ্যারিসের কল টু অ্যাকশনকে সমর্থন করে

19


ভাইস প্রেসিডেন্ট হ্যারিস গতকাল (7 জুন) নতুন বেসরকারি খাতের প্রতিশ্রুতিতে US$1.9 বিলিয়নেরও বেশি ঘোষণা করেছেন, উত্তর মধ্য আমেরিকার জন্য তার কল টু অ্যাকশনের প্রতিক্রিয়ায় প্রাথমিক বেসরকারি খাতের বিনিয়োগের মূল্য দ্বিগুণেরও বেশি।

হ্যারিস মধ্য আমেরিকা থেকে অভিবাসনের মূল কারণগুলিকে মোকাবেলা করার জন্য তার ভূমিকার অংশ হিসাবে গত মে মাসে এই অঞ্চলের লোকেদের জন্য অর্থনৈতিক সুযোগ উন্নীত করার জন্য গুরুত্বপূর্ণ প্রতিশ্রুতি দেওয়ার জন্য ব্যবসা এবং সামাজিক উদ্যোগগুলির জন্য আহ্বান জানিয়েছিল৷

উদ্যোগের অধীনে মোট প্রতিশ্রুতি এখন মোট $3.2 বিলিয়নেরও বেশি। হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, একত্রে নেওয়া, এই বিনিয়োগগুলি সুযোগের একটি বাস্তুতন্ত্র তৈরি করছে এবং এই অঞ্চলের লোকেদের বাড়িতে নিরাপদ ও সমৃদ্ধ জীবন গড়তে আশা জোগাতে সাহায্য করছে।

“বাইডেন-হ্যারিস প্রশাসন স্বীকার করে যে উত্তর মধ্য আমেরিকায় দীর্ঘমেয়াদী উন্নয়নের জন্য মার্কিন সরকারের সম্পদের চেয়ে বেশি প্রয়োজন। এই কারণে, ভাইস প্রেসিডেন্ট হ্যারিস উত্তর মধ্য আমেরিকায় অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধিকে সমর্থন করার জন্য বেসরকারি খাতকে তার সংস্থান এবং দক্ষতা অর্জনের আহ্বান জানিয়েছে,” এটি যোগ করে। “গত বছর ধরে, ভাইস প্রেসিডেন্ট এই প্রচেষ্টাকে এগিয়ে নিতে সিইও এবং জনহিতকর নেতাদের ডেকেছেন, এবং লস অ্যাঞ্জেলেসে আমেরিকার শীর্ষ সম্মেলনের প্রান্তে সেন্ট্রাল আমেরিকার জন্য অংশীদারিত্ব দ্বারা আয়োজিত ইভেন্টগুলিতে আবার তা করবেন। ব্যবসা মালিক সমিতি.”

নতুন প্রতিশ্রুতি

Gap Inc, পোশাকের পাইকারী বিক্রেতা SanMar, এবং সুতা প্রস্তুতকারক Unifi হল নতুন প্রতিশ্রুতি ঘোষণা করার জন্য দশটি সর্বশেষ কোম্পানি এবং সংস্থার মধ্যে, 2021 সালের মে মাসে কল টু অ্যাকশন চালু হওয়ার পর থেকে ইতিমধ্যেই বিনিয়োগ করা 30টি কোম্পানিতে যোগদান করেছে।

সেন্ট্রাল আমেরিকায় সোর্সিং এর প্রতিশ্রুতির অংশ হিসাবে, এই অঞ্চলে বর্তমান উৎপাদন আনুমানিক 8,200টি উত্পাদন কাজকে সমর্থন করে, প্রাথমিকভাবে মহিলাদের দ্বারা পরিচালিত, গ্যাপ ইনকর্পোরেটেড সেন্ট্রাল আমেরিকায় তার সোর্সিং প্রতি বছরে প্রায় $50m বৃদ্ধি করার পরিকল্পনা করেছে, মোটের জন্য 2025 সালের মধ্যে $150m বৃদ্ধির প্রতিশ্রুতি, পশ্চিম গোলার্ধে আরও বেশি উৎপাদনের কাছাকাছি পৌঁছে সরবরাহ চেইন স্থিতিস্থাপকতা বাড়ানোর কৌশলের অংশ হিসাবে। এই অঞ্চল থেকে এই বর্ধিত ক্রয় মধ্য আমেরিকায় আনুমানিক 5,000 অতিরিক্ত চাকরিকে সমর্থন করবে।

সানমার, ইতিমধ্যে, 2025 সালের মধ্যে উত্তর মধ্য আমেরিকায় উত্পাদিত পণ্যগুলির ক্রয় $500 মিলিয়ন বাড়িয়ে দেবে৷ এই ক্রয়গুলি সানমারের 60,000-এরও বেশি গ্রাহকদের পণ্য সরবরাহে সহায়তা করবে, যার বেশিরভাগই অভ্যন্তরীণ ব্যবসায় নিযুক্ত আমেরিকান ছোট ব্যবসা বলে জানা যায়৷ হালকা উত্পাদন. এই বৃদ্ধির জন্য প্রয়োজনীয় বর্ধিত ক্ষমতা সানমারের মালিকানাধীন একটি হন্ডুরাস-ভিত্তিক পোশাক প্রস্তুতকারক Elcatex-এ 4,000 অতিরিক্ত ফুল-টাইম চাকরির সৃষ্টি করবে।

ইউনিফাই, যা পুনর্ব্যবহৃত এবং কৃত্রিম সুতা উত্পাদন করে, 2010 সালে এল সালভাদরে (ইউনিফাই সেন্ট্রাল আমেরিকা) তার উত্পাদন এবং বিক্রয় কার্যক্রম প্রতিষ্ঠা করে এবং তখন থেকে এল সালভাদর এবং অঞ্চলে বিনিয়োগ করা হয়েছে। Unifi তার এল সালভাডোরান অপারেশনের পদচিহ্নের ক্ষমতা এবং উদ্ভাবনে “উল্লেখযোগ্য বিনিয়োগ” করছে এবং ক্ষমতা প্রসারিত করতে, দক্ষতা উন্নত করতে এবং শক্তির ব্যবহার কমাতে আগামী পাঁচ বছরে $15m বিনিয়োগ করতে প্রতিশ্রুতিবদ্ধ। বিনিয়োগের মধ্যে রয়েছে নতুন টেক্সচারিং প্রযুক্তি যা এল সালভাদরে কোম্পানির পলিয়েস্টার সুতা উৎপাদন 40% বৃদ্ধি করবে এবং এই অঞ্চলে ক্রমাগত প্রশিক্ষণ ও চাকরি বৃদ্ধিতে সহায়তা করবে।

ইউএসএআইডির সাথে ঘনিষ্ঠ সমন্বয়ে স্টেট ডিপার্টমেন্ট এবং সেন্ট্রাল আমেরিকার জন্য পার্টনারশিপ স্বাধীন সংস্থার মধ্যে একটি পাবলিক-প্রাইভেট অংশীদারিত্বের মাধ্যমে কল টু অ্যাকশনের সুবিধা দেওয়া হয়। এর ছয়টি ফোকাস ক্ষেত্রগুলি এই অঞ্চলের দীর্ঘমেয়াদী উন্নয়নকে সমর্থন করার উদ্দেশ্যে, যার মধ্যে রয়েছে: একটি সংস্কার এজেন্ডা প্রচার করা; ডিজিটাল এবং আর্থিক অন্তর্ভুক্তি; খাদ্য নিরাপত্তা এবং জলবায়ু-স্মার্ট কৃষি; জলবায়ু অভিযোজন এবং পরিষ্কার শক্তি; শিক্ষা এবং কর্মশক্তি উন্নয়ন; এবং জনস্বাস্থ্য অ্যাক্সেস।

প্রশাসন উদ্যোগে অংশগ্রহণের জন্য অতিরিক্ত প্রতিশ্রুতিকে স্বাগত জানায় এবং আগ্রহী দলগুলোকে স্টেট ডিপার্টমেন্টের ওয়েবসাইট দেখার জন্য নির্দেশ দেয় এখানে.

সংশ্লিষ্ট কোম্পানি







Source link