একটি আপ-এন্ড-ডাউন তুলা মৌসুমে স্থিতিশীলতার বিরল সময়কাল

23


শেষ হওয়া তুলার মরসুম অনেক কিছু হয়েছে, কিন্তু স্থিতিশীল এবং সামঞ্জস্যপূর্ণ সত্যিই তাদের মধ্যে নেই, ICAC তার সর্বশেষ আপডেটে বলেছে। যাইহোক, 2021/22 মৌসুমের শেষ মাসে উত্পাদন এবং ব্যবহার জুনের সংখ্যা থেকে কার্যত অপরিবর্তিত রয়েছে, এটি নোট করে।

অস্ট্রেলিয়ার পূর্বাভাস সামান্য ঊর্ধ্বমুখী সংশোধিত হয়েছে, 2021/22 মৌসুমে 119,000 টন এবং 2022/23-এর জন্য 41,000 টন যোগ করা হয়েছে। ব্যবহার অপরিবর্তিত রয়েছে 26.15m টন, যা অস্ট্রেলিয়ার বৃহত্তর অবদান সত্ত্বেও এখনও 25.91m টন প্রত্যাশিত উৎপাদনকে ছাড়িয়ে গেছে।

যাইহোক, ICAC বলছে যে জ্বালানি ও জ্বালানি খরচের তীব্র বৃদ্ধি তুলার মৌসুমে সারের দাম এবং প্রাপ্যতার উপর সরাসরি প্রভাব ফেলেছে।

আরও খারাপ, পূর্ব ইউরোপে সংঘাতের ফলে বিশ্ব একাধিক দুর্ভিক্ষের সম্মুখীন হবে এমন উদ্বেগ বাড়ছে, যা সকলের জন্য কিন্তু বিশেষ করে আফ্রিকান দেশগুলির জন্য সমস্যা সৃষ্টি করে। 2007-08 ক্ষুধা সংকটের সময়, ICAC তুলার আওতাধীন এলাকা হ্রাস এবং আফ্রিকায় উৎপাদন হ্রাস লক্ষ্য করেছে, বিশেষ করে C4(+2) (বেনিন, বুরকিনা ফাসো, চাদ, মালি, কোট ডি’আইভরি এবং সেনেগাল)। এই হ্রাসের প্রভাব 2011/12 তুলা মৌসুমে অব্যাহত ছিল।

তবে কিছু ভালো খবর আছে, ICAC বলে। আরিকা আফ্রিকান কন্টিনেন্টাল ফ্রি ট্রেড এরিয়া (AfCFTA) বিকাশে লাভ করেছে, যা 30 মে 2019 থেকে কার্যকর হয়েছে, এবং চুক্তিতে বেশিরভাগ পণ্য ও পরিষেবার উপর শুল্ক বাদ দিয়ে সীমান্তের ওপারে পণ্য চলাচল সহজতর করার সম্ভাবনা রয়েছে। ICAC পুনরুত্পাদনশীল কৃষির ধারণা সহ বেশ কয়েকটি আফ্রিকান দেশে শিক্ষা ও প্রশিক্ষণের প্রচেষ্টায় সক্রিয়ভাবে নিযুক্ত রয়েছে। এই প্রকল্পগুলি দীর্ঘমেয়াদী কিন্তু আগামী বছরগুলিতে আফ্রিকান তুলা শিল্পের দৃষ্টিভঙ্গিতে উল্লেখযোগ্যভাবে যোগ করবে, এটি নোট করে।

অনেক পরিবর্তনশীল এবং অজানা প্রদত্ত, সচিবালয় সাময়িকভাবে মূল্য অনুমান প্রকাশনা স্থগিত করছে।

“আমরা আগস্টে মূল্য পরিস্থিতি পুনর্মূল্যায়ন করব এবং মূল্যের পূর্বাভাস প্রজেকশন মডেলিং পুনরায় শুরু করা উচিত কিনা তা নির্ধারণ করব,” ICAC বলে৷ “বৈশ্বিক বাজারে উচ্চ অস্থিরতা এবং ক্ষয়কারী পরিস্থিতি যেকোন মডেলিং কাঠামোর জন্য সঠিক এবং দরকারী তথ্য তৈরি করা কঠিন করে তোলে। দয়া করে মনে রাখবেন যে এটি শুধুমাত্র একটি অস্থায়ী বিরতি এবং যত তাড়াতাড়ি আমরা মডেল ডেটাতে আত্মবিশ্বাসী হব আমরা অনুমান প্রকাশ করব৷ ঐতিহাসিক দৃষ্টিকোণ থেকে, অভূতপূর্ব উচ্চ মূল্য এবং অস্থিরতার 2010/11 মরসুমে দামের মডেলটি স্থগিত করা হয়েছিল।”

গত মাসে, ICAC বলেছিল যে 2021/22 তুলা মৌসুমে মাত্র দুই মাস বাকি আছে, ব্যবহার উৎপাদনকে ছাড়িয়ে গেছে.

সম্পর্কিত কোম্পানি






Source link