ইস্টম্যান টেক্সটাইলজেনেসিসের সাথে ফিডস্টক থেকে সঞ্চয় করার জন্য নায়াকে ট্রেস করবে

33


ইস্টম্যান বলেছেন যে টেক্সটাইলজেনেসিসের সাথে এর অংশীদারিত্ব পুরো সাপ্লাই চেইন জুড়ে তার নায়া সেলুলোসিক সুতা এবং ফাইবার সম্পর্কে ট্রেসেবিলিটি তথ্য ভাগ করার একটি উপায় সক্ষম করবে।

উন্নত ডিজিটাল প্রযুক্তি এবং সাপ্লাই চেইন মডেলিং, টেক্সটাইলজেনেসিস ব্যবহার করে গার্মেন্টস তৈরির প্রতিটি ধাপ, খামার এবং কারখানার অবস্থান উল্লেখ করে এবং উৎপত্তিস্থল থেকে চূড়ান্ত খুচরা গন্তব্য পর্যন্ত পণ্য পেতে ব্যবহৃত প্রতিটি প্রক্রিয়ার সন্ধান করে।

আরও পরিবেশ-বান্ধব ফ্যাশন এবং হোম টেক্সটাইলগুলিকে অনুপ্রাণিত করার দৃষ্টিভঙ্গি নিয়ে তৈরি, নায়া সেলুলোসিক সুতা এবং ফাইবার টেকসইভাবে পরিচালিত পাইন এবং ইউক্যালিপটাস বন থেকে দায়িত্বের সাথে সংগ্রহ করা হয় যাতে প্রাচীন এবং বিপন্ন বনাঞ্চলের কোনো বন উজাড় না হয়। আরও স্থায়িত্বের জন্য, নাইয়া রিনিউ ব্র্যান্ডগুলিকে স্কেলে সার্কুলারিটি অফার করার সুযোগ দেয়, ইস্টম্যান বলেছেন, নাইয়া রিনিউ 60% টেকসইভাবে উৎসারিত এবং সন্ধানযোগ্য কাঠের সজ্জা এবং 40% প্রত্যয়িত পুনর্ব্যবহৃত বর্জ্য পদার্থ থেকে উত্পাদিত হয়।

ক্লডিয়া ডি উইট, ইস্টম্যান টেক্সটাইল ফাইবারস-এর টেকসই নেতা, একটি ব্র্যান্ডের টেকসইতার গল্পের একটি গুরুত্বপূর্ণ অংশ হল উপকরণ কোথা থেকে আসে তা বোঝার নোট।

“টেক্সটাইলজেনেসিসের সাথে কাজ করার মাধ্যমে আমরা আমাদের ব্র্যান্ড অংশীদারদের ফ্যাক্টরির মেঝে থেকে খুচরা বিক্রেতাদের দরজা পর্যন্ত একটি Naia ভ্রমণ লগ দিচ্ছি, যা স্ন্যাপশট সহ সম্পূর্ণ মূল্য শৃঙ্খল জুড়ে এর যাত্রার বিস্তারিত। এবং শেষ পর্যন্ত, এটি গ্রাহকদের তাদের ফ্যাশন সম্পর্কে নৈতিক সিদ্ধান্ত নেওয়ার জন্য প্রয়োজনীয় তথ্য দেয়।”

টেক্সটাইলজেনেসিস সিস্টেমটি পাঁচটি মূল নীতির উপর ভিত্তি করে ট্রেসেবিলিটি তৈরি করতে সরবরাহকারীর বাস্তুতন্ত্রের সমস্ত স্তরকে জড়িত করে কাজ করে:

  1. উৎপত্তিস্থল যাচাই করা হচ্ছে কোনো টেক্সটাইল সম্পদ (যেমন, ফাইবার, ফিলামেন্ট, সুতা, ফ্যাব্রিক, গার্মেন্টস) ডিজিটাইজ করে নিশ্চিত করার জন্য যে কোনও দ্বিগুণ গণনা নেই
  2. রিয়েল-টাইম চালান লেনদেন ক্যাপচার করা সরবরাহ স্তর জুড়ে
  3. ভ্যালু চেইন মডেলিং, বর্ধিত বুদ্ধিমত্তা ব্যবহার করে জটিল টেক্সটাইল ভ্যালু চেইন এবং অপচয় এবং ক্ষতির কারণ সম্পর্কে অন্তর্দৃষ্টি অর্জন করতে
  4. একটি ক্রস-ইন্ডাস্ট্রি ইকোসিস্টেম তৈরি করা সংস্থা, বিনিময়, প্রতিষ্ঠিত প্রোটোকল এবং টেকসই ফাইবার উৎপাদকদের সাথে কাজ করে — প্রিমিয়ার এনভায়রনমেন্টাল, সোশ্যাল অ্যান্ড গভর্নেন্স (ESG) মান প্রয়োগ করে
  5. স্বাধীন, তৃতীয় পক্ষ যাচাইকরণ সমর্থন করেযারা ফরেনসিক ফাইবার অডিট করে এবং সরবরাহকারীদের ESG শংসাপত্র যাচাই করে

অমিত গৌতম, টেক্সটাইলজেনেসিসের সিইও এবং প্রতিষ্ঠাতা যোগ করেছেন: “ট্রেসযোগ্যতা দ্রুত টেকসই পণ্য অফার করার জন্য একটি মূল পূর্বশর্ত হয়ে উঠছে। ইস্টম্যানের সাথে আমাদের অংশীদারিত্ব খুচরা ব্র্যান্ডের দিকে নায়া ফাইবার এবং ফিলামেন্টের জন্য অভূতপূর্ব সাপ্লাই চেইন ট্রেসেবিলিটি তৈরি করবে। এটি এন্ড-টু-এন্ড ট্রেসেবিলিটি তৈরি করতে টেকসই ফাইবার শিল্পকে এগিয়ে নিয়ে যায়।”

এলগত মাসে, সুপিমা টেক্সটাইলজেনেসিসের সাথে কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে তুলা প্রমাণীকরণের জন্য একটি নতুন শিল্প বেঞ্চমার্ক প্ল্যাটফর্ম স্থাপন করা।

সম্পর্কিত কোম্পানি







Source link