ইটিআই ইউকে এনভায়রনমেন্টাল অডিট কমিটির মেরি ক্রেগকে চেয়ারম্যান হিসেবে নাম দিয়েছে

13


নতুন ইটিআই চেয়ার মেরি ক্রেগ পরিবেশগত নিরীক্ষা কমিটির সভাপতি হিসাবে সরকারে তার ভূমিকার জন্য সুপরিচিত।

ইটিআই বলেছে যে ক্রেগের যুক্তরাজ্য, ইইউ এবং আন্তর্জাতিক জলবায়ু পরিবর্তন, টেকসই উন্নয়ন নীতি এবং রিপোর্টিং কাঠামো সম্পর্কে দৃঢ় ধারণা রয়েছে। ক্রেগের স্থানীয়, জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে নির্বাচিত রাজনীতিবিদ হিসাবে 22 বছরের অভিজ্ঞতা রয়েছে, তিনি একজন সরকারী মন্ত্রী, তিনটি বিভাগে রাষ্ট্রীয় ছায়া সচিব এবং সিলেক্ট কমিটির চেয়ার হিসাবে কাজ করেছেন এবং এখন ক্র্যানফিল্ড ইউনিভার্সিটিতে ব্যবসায়িক পরামর্শ, দাতব্য কাজ এবং শিক্ষকতার ভূমিকা একত্রিত করেছেন। .

2019 সালে তিনি একটি অভিনয় করেছেন ফাস্ট ফ্যাশন অনুসন্ধানে সহায়ক ভূমিকাযা সরকারকে এমন আইন প্রবর্তনের জন্য অনুরোধ করেছে যাতে ফ্যাশন ব্র্যান্ড এবং খুচরা বিক্রেতাদের তাদের সরবরাহ চেইন জুড়ে যথাযথ অধ্যবসায় যাচাই করতে হবে এবং তাদের ব্যবসার পরিবেশগত প্রভাবের জন্য আরও দায়িত্ব নিতে হবে।

2018 সালের শেষের দিকে ব্রিটিশ ফ্যাশন শিল্পের অবস্থার তদন্তের পরে তদন্তটি এসেছে।

M&S, Next, Primark, Debenhams এবং Missguided, Asos এবং Boohoo সহ অনলাইন পোশাক খুচরা বিক্রেতা – 16টি ফ্যাশন খুচরা বিক্রেতা ছিল – সাংসদদের জিজ্ঞাসাবাদ তারা যে পোশাক বিক্রি করছে তার পরিবেশগত এবং সামাজিক প্রভাব কমানোর জন্য তারা কী করছে তা নিয়ে উদ্বেগের মধ্যে তথাকথিত ‘ফাস্ট-ফ্যাশন’ ব্যবসায়িক মডেল অতিরিক্ত ব্যবহারকে উত্সাহিত করে এবং অতিরিক্ত বর্জ্য তৈরি করে।

ইটিআই বলেছে যে সংস্থাটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ক্রেগকে নির্বাচিত করা হয়েছিল “এমন সময়ে যখন বিশ্বব্যাপী সরবরাহ শৃঙ্খলে দুর্বল শ্রমিকদের তাদের অধিকারকে সম্মান করা নিশ্চিত করার জন্য আগের চেয়ে আরও বেশি সমর্থন প্রয়োজন।”

পিটার ম্যাকঅ্যালিস্টার, ইটিআই-এর নির্বাহী পরিচালক বলেছেন, “আমরা মেরিকে আমাদের নতুন চেয়ার হিসেবে স্বাগত জানাতে পেরে আনন্দিত। নীতিগত পরিবেশ উভয় ক্ষেত্রেই মেরির বিস্তৃত অভিজ্ঞতা, অন্তর্ভুক্তিমূলক উদ্যোগ তৈরি করা এবং সমর্থন করা, সেইসাথে ব্যাপক টেকসই উন্নয়ন, বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবেলা করতে এবং আমাদের সদস্যদের সাথে সহযোগিতায়, কর্মীদের জন্য আমাদের প্রভাব বৃদ্ধি করার জন্য ETI-কে সমর্থন করার জন্য একটি বড় সম্পদ হবে।”

ক্রেগ যোগ করেছেন: “আমি ইটিআই-এর চেয়ার হিসেবে নিযুক্ত হতে পেরে আনন্দিত এবং বিশ্বজুড়ে কর্মীদের জীবন উন্নত করার জন্য দল, বোর্ড, সদস্য এবং বৃহত্তর স্টেকহোল্ডারদের সাথে কাজ করার জন্য উন্মুখ৷ সাপ্লাই চেইন এবং কাজের চাপের মধ্যে, আমি সবার জন্য কাজের মর্যাদা নিশ্চিত করার জন্য জাতীয় এবং আন্তর্জাতিক নীতিগুলি গঠনের জন্য উন্মুখ।”

সম্পর্কিত কোম্পানি






Source link