আম নির্গমন লক্ষ্যমাত্রার জন্য SBTi অনুমোদন লাভ করেছে

18


স্প্যানিশ ফ্যাশন গ্রুপ ম্যাঙ্গো বলছে যে SBTi তার লক্ষ্যমাত্রা অনুমোদন করেছে মোট স্কোপ 1 এবং 2 নির্গমন 80% এবং স্কোপ 3 নির্গমন 35% কমাতে, 2019 এর তুলনায়, এবং 2050 সালের মধ্যে নেট-শূন্য নির্গমন অর্জন করবে৷

SBTi হল CDP, জাতিসংঘের গ্লোবাল কমপ্যাক্ট, ওয়ার্ল্ড রিসোর্সেস ইনস্টিটিউট (WRI) এবং ওয়ার্ল্ড ওয়াইল্ডলাইফ ফান্ড (WWF) এর যৌথ উদ্যোগ। SBTi বিজ্ঞান-ভিত্তিক লক্ষ্য নির্ধারণে সর্বোত্তম অনুশীলনকে সংজ্ঞায়িত করে এবং প্রচার করে, দত্তক নেওয়ার বাধাগুলি কমাতে সংস্থান এবং নির্দেশিকা প্রদান করে এবং কোম্পানিগুলির লক্ষ্যগুলি স্বাধীনভাবে মূল্যায়ন ও অনুমোদন করে।

আমের কৌশলগত স্থায়িত্ব পরিকল্পনার লক্ষ্য 2050 সালের মধ্যে নেট-শূন্য নির্গমন অর্জন করা। এই লক্ষ্য অর্জনের জন্য, কোম্পানিটি 2030-এর জন্য মধ্যবর্তী লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে: সরাসরি গ্রীনহাউস গ্যাস নির্গমনে 80% হ্রাস, সেইসাথে এটি যে শক্তি ব্যবহার করে তার দ্বারা উৎপন্ন। (স্কোপ 1 এবং 2), এবং এর সরবরাহ শৃঙ্খলে উত্পাদিত গ্রীনহাউস গ্যাস নির্গমনে 35% হ্রাস, পণ্য এবং পরিষেবা এবং জ্বালানী এবং শক্তি; এবং পরিবহন এবং বিতরণ (স্কোপ 3), সবই 2019 কে ভিত্তি বছর হিসাবে বিবেচনা করে।

এর বিজ্ঞান-ভিত্তিক লক্ষ্যগুলি মেনে চলার জন্য, আমের পুরো কোম্পানির জন্য একটি ক্রস-বিভাগীয় কর্ম পরিকল্পনা রয়েছে। স্কোপ 1 এবং 2 নির্গমন কমানোর নীতিগুলি মূলত শক্তি দক্ষতা, পুনর্নবীকরণযোগ্য শক্তি ক্রয় এবং কোম্পানির গাড়ির বহরের বিদ্যুতায়নের মতো ক্ষেত্রগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

2021 সালে, আম মোট খরচ করা শক্তির 19.5% থেকে 59% পর্যন্ত উৎপত্তির গ্যারান্টি সহ নবায়নযোগ্য শক্তির মোট ব্যবহার বাড়িয়েছে। গত বছর, স্পেনের সদর দফতর, গুদামঘর এবং কোম্পানির স্টোরগুলিতে ব্যবহৃত প্রায় 100% বৈদ্যুতিক শক্তি পুনর্নবীকরণযোগ্য উত্সের ছিল, যেমন অস্ট্রিয়া, ফ্রান্স, গ্রীস, নেদারল্যান্ডস, ইতালির কার্যত সমস্ত কোম্পানির স্টোরগুলিতে ব্যবহৃত শক্তির 100% ছিল , পোল্যান্ড, যুক্তরাজ্য, চেক প্রজাতন্ত্র, সুইডেন এবং সুইজারল্যান্ড, সেইসাথে ফ্রান্সে এর অফিস।

স্কোপ 3 নির্গমন কমাতে, আম তার সংগ্রহের মধ্যে প্রতিশ্রুতিবদ্ধ বৈশিষ্ট্যযুক্ত পোশাকের সংখ্যা ক্রমান্বয়ে বাড়ানোর উপর ফোকাস করার পরিকল্পনা করেছে, টেকসই বা পরিবেশ বান্ধব উপকরণ যেমন পুনর্ব্যবহৃত তুলা, জৈব তুলা, পুনর্ব্যবহৃত পলিয়েস্টার এবং সেলুলোজ ফাইবারগুলিকে ট্রেসযোগ্য উত্স সহ অন্যান্যদের মধ্যে অগ্রাধিকার দিয়ে। .

গত ফেব্রুয়ারিতে, কোম্পানিটি 2021 সালের সমস্ত পোশাকের 80% প্রতিশ্রুতিবদ্ধ লেবেলের অধীনে বিপণন করা হয়েছিল তা অর্জন করার পরে তার স্থায়িত্বের লক্ষ্যগুলি এগিয়ে নিয়ে আসে। আম আরও ভবিষ্যদ্বাণী করে যে 2025 সালের মধ্যে, ব্যবহৃত পলিয়েস্টারের 100% পুনর্ব্যবহারযোগ্য হবে, ব্যবহৃত সেলুলোজ ফাইবারগুলির 100% নিয়ন্ত্রিত উত্স এবং সনাক্তযোগ্য হবে এবং ব্যবহৃত 100% তুলা আরও টেকসই হবে।

আমের স্থায়িত্ব পরিকল্পনা পরিবেশের উপর এর প্রভাব কমানোর জন্য অসংখ্য সংস্থা এবং উদ্যোগের অংশগ্রহণ এবং সহযোগিতার কথাও উল্লেখ করে। 2019 সালে, কোম্পানি ফ্যাশন প্যাক্টে সাইন আপ করে টেকসইতার প্রতি তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে, যা ফ্যাশন শিল্পে প্রথম বিশ্বব্যাপী আন্দোলন যা বাহিনীতে যোগদান এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াই করার জন্য একসাথে কাজ করে এবং 2020 সালে ম্যাঙ্গো জলবায়ু সংক্রান্ত জাতিসংঘের ফ্যাশন শিল্প চার্টারে স্বাক্ষর করে। অ্যাকশন, যা গ্রহে ফ্যাশন শিল্পের প্রভাব কমাতে একসাথে অগ্রসর হওয়ার জন্য 16টি নীতি নির্ধারণ করে।

ম্যাঙ্গোর সিইও টনি রুইজ বলেছেন, “এটা আমের জন্য চমৎকার খবর যে SBTi-এর মতো একটি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সংস্থা আমাদের কোম্পানির নির্গমন হ্রাস লক্ষ্যমাত্রাকে অনুমোদন করেছে এবং বিশ্বাস করেছে।” “এখন আমাদের জন্য সময় এসেছে স্বল্প ও দীর্ঘমেয়াদে আমাদের বার্ষিক লক্ষ্যমাত্রা অর্জনের জন্য এবং পরিবেশের উপর আমাদের প্রভাব কমানোর জন্য প্রয়োজনীয় সমস্ত সংস্থান রাখার।”

আম এপ্রিল মাসে টেকসইতার প্রতি তার প্রতিশ্রুতিকে আন্ডারলাইন করেছে, তার ঋণ পুনঃঅর্থায়ন করেছে এবং ইতিহাসে প্রথমবারের মতো, এটিকে পরিবেশ, সামাজিক এবং কর্পোরেট গভর্নেন্স (ESG) মানদণ্ডের সাথে সংযুক্ত করা।

সম্পর্কিত কোম্পানি







Source link