পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ

28


পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। আজ রোববার রাতে সেতু বিভাগ থেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে তথ্য অধিদপ্তরের এক প্রেস নোটে জানানো হয়েছে।

প্রেস নোটে বলা হয়েছে, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে সরকার।

সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. তোফাজ্জেল হোসেন জানান, রোববার সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত যেসব গাড়ি চলাচল করেছে তার ৬০ শতাংশই মোটরসাইকেল। ট্রাক বা বড় যান কিছুটা কম ছিল প্রথম দিন।

এর আগে রোববার সন্ধ্যায় পদ্মা সেতুতে একটি মোটরসাইকেল দুর্ঘটনার কবলে পড়ে। এতে দুজন আহত হওয়ার খবর পাওয়া যায়। তাঁদের একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 

দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, দুই মোটরসাইকেলের গুরুতর আহত দুজন সেতুর ওপর পড়ে আছেন। পাশে রক্ত ও জুতা পড়ে আছে। তবে সেতুর কোন জায়গায় দুর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হওয়া যায়নি। 

রোববার সন্ধ্যায় পদ্মা সেতুর উত্তর টোল প্লাজার উত্তর প্রান্তে মোটরসাইকেলের ভিড় লেগে যায়। এ সময় টোল দিয়ে মোটরসাইকেল নিয়ে সেতুতে উঠে উল্লাস প্রকাশ করেন আরোহীরা। 

গতকাল শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতু উদ্বোধনের পর আজ রোববার সকাল থেকে সেতুটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। 





Source link