পদ্মার আকাশে লাল-সবুজের খেলা

12


প্রধানমন্ত্রী উদ্বোধনের পরপরই পদ্মা সেতু এলাকার মাওয়া প্রান্তে শুরু হয় রঙের খেলা। লাল, নীল, সবুজ নানা রঙে ঢেকে যায় আকাশ। বিমানবাহিনীর ফ্লাইং ডিসপ্লের এক অনিন্দ্য প্রদর্শনী হয়ে গেল আকাশজুড়ে। 

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে এই ফ্লাইং ডিসপ্লের আয়োজন করে বাংলাদেশ বিমানবাহিনী। আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ এ তথ্য জানান। 

মুন্সিগঞ্জে বিমানবাহিনীর ৩১টি বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এই ডিসপ্লে প্রদর্শন করা হয়। প্রদর্শনীতে অংশ নেয় বিমানবাহিনীর দুটি করে মিগ-২৯, এফটি-৭ বিজি বা এফ-৭ এমবি, এফ-৭ বিজিআইয়ের সমন্বয়ে দেখানো হয় স্মোক পাস। 

ফ্লাই পাস্ট (এফপি) প্রদর্শনে ছিল তিনটি এফ-৭ বিজিআই বা বিজি, একটি সি-১৩০জে ও পাঁচটি কে-৮ ডব্লিউয়ের সমন্বয়ে স্মোক পাস, তিনটি এল-৪১০ ও পাঁচটি গ্রোব-১২০ টিপিয়ের সমন্বয়ে ফ্লাই পাস্ট প্রদর্শন করা হয়। এ ছাড়া পাঁচটি এমআই-১৭ / ১৭১-এর মাধ্যমে পতাকা প্রদর্শন ও একটি বেল-২১২-এর মাধ্যমে লিফলেট বিতরণ করা হয়। 

প্রদর্শনী দেখতে মানুষ ভিড় জমায়। ছবি: আজকের পত্রিকা

আইএসপিআর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ জানান, এই প্রদর্শনীতে শেকুল মেন্যুভার প্রদর্শনের জন্য দুটি কে-৮ ডব্লিউ, ভিক্সেন ব্রেক প্রদর্শনের জন্য পাঁচটি কে-৮ ডব্লিউ ও লো লেভেল অ্যারোবেটিক্স (এলএল ডিসপ্লে) প্রদর্শনের জন্য একটি মিগ-২৯ অংশ নিয়েছে। 

স্বপ্নের পদ্মা সেতু সম্পর্কে সবশেষ খবর পেতে – এখানে ক্লিক করুন 

মাওয়া পাড়ে জমায়েত হওয়া বিশিষ্ট ব্যক্তি ও সাধারণ মানুষও অবাক চোখে উপভোগ করে ফ্লাইং ডিসপ্লে। এ সময় সবাই করতালি দিয়ে উচ্ছ্বাস জানায়। 

পদ্মা সেতু সম্পর্কিত আরও পড়ুন:





Source link