দিনের আলো কাজে লাগাতে অফিসের সময় পরিবর্তন: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

33


বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয় এবং উৎপাদন ব্যবস্থা স্বাভাবিক রাখতে অফিস সময় পরিবর্তন করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আজ বুধবার দুপুরে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামে বিএসআরএফ গ্রুপ বিমা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যাতে দিনের আলোটাকে কাজে লাগাতে পারি সে জন্য অফিস সময় পরিবর্তন করা হয়েছে। বিশ্বের অনেক দেশেই এ নিয়ম চালু রয়েছে। ইউক্রেন রাশিয়া যুদ্ধে সারা বিশ্বই সংকটের মধ্যে পড়েছে। এ সংকট উত্তরণের জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ফরহাদ হোসেন বলেন, পরিবর্তিত সময়সূচি অনুযায়ী সচিবালয়ে কর্মরত কর্মকর্তা কর্মচারীরা নির্ধারিত সময়ের আগেই অফিসে এসেছেন। তারা স্বতঃস্ফূর্তভাবেই অফিসে যোগদান করেছেন। প্রাথমিকভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ট্রাফিক জ্যাম যাতে এড়িয়ে চলা যায় সে জন্য এ ব্যবস্থা।

প্রতিমন্ত্রী বলেন, কোথাও যেত অযথা একটি ফ্যান বা লাইট না জ্বলে থাকে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। যেখানে চারটি লাইট রয়েছে যদি তিনটি বন্ধ করে কাজ চালানো যায় সেটি করতে হবে। এই সহযোগিতা করার আহ্বান জানান প্রতিমন্ত্রী। 

সারা দেশে বিদ্যুৎ ও গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন হবে কিনা এ প্রসঙ্গে জানতে প্রতিমন্ত্রীর বলেন, ‘বিভিন্ন জায়গায় অভিযান চলমান রয়েছে। অবৈধ সংযোগ বিচ্ছিন্নের জন্য অভিযান চলমান রয়েছে।’

অফিস সময় কমে যাওয়ায় সেবা ব্যাহত হবে কিনা এ প্রসঙ্গে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় অধিদপ্তর থেকে শুরু করে জেলা প্রশাসন পর্যন্ত প্রতিটি অফিসেই বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি রয়েছে। এর চুক্তি বাস্তবায়নের জন্য নির্ধারিত সময়ে সবাই কাজকর্ম সম্পন্ন করবেন বলে আশা করেন তিনি।





Source link