একদিনে রেকর্ড ৭৩ ডেঙ্গু রোগী ভর্তি

8


একদিনে রেকর্ড ৭৩ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। যা চলতি বছরের সর্বোচ্চ রেকর্ড। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৭৩ জন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৪২ জন এবং বাইরে ৩১ জন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদন অনুযায়ী এই চিত্র পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে মোট ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছেন ৭৩ জন। এদের মধ্যে রাজধানী ঢাকায় ৪২ জন এবং ঢাকার বাইরে ৩১ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৪১ জন। এদের মধ্যে রাজধানীর ৪৭টি সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১০৭ জন। আর ৩৪ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত মোট রোগী শনাক্ত ও ভর্তি হন এক হাজার ৪৭৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন এক হাজার ৩৩৫ জন। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছর মে মাসের ৩১ দিনে মোট রোগী শনাক্ত ও ভর্তি হয়েছিলেন ১৬৩ জন। জুনের ৩০ দিনে ৭৩৭ জন এবং জুলাই মাসের ১২ দিনে ৩৮৮ জন। 

উল্লেখ্য, ঈদের ছুটিতে ডেঙ্গু রোগী সারা দেশে বাড়তে পারে বলে সতর্ক করেছিলেন কীটতত্ত্ববিদেরা। 





Source link