ঈদের আগে-পরে ৫ দিন করে নৌযান ও লঞ্চে মোটরসাইকেল নিষিদ্ধ

17


ঈদের সময় মহাসড়কে মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে বিধিনিষেধ আরোপের পর এবার সব ধরনের নৌযান ও লঞ্চে মোটরসাইকেল পরিবহন নিষিদ্ধ হলো। পবিত্র ঈদুল আজহার আগের পাঁচ দিন ও পরের পাঁচ দিন এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আজ বুধবার সন্ধ্যায় এ সিদ্ধান্ত জানিয়েছে তারা।

বিআইডব্লিউটিএ জানিয়েছে, ঈদের আগে পাঁচ দিন ও পরের পাঁচ দিন নৌযান ও লঞ্চে মোটরসাইকেল বহন নিষিদ্ধ।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছিল, ঈদুল আজহার আগের তিন দিন, ঈদের দিন এবং ঈদের পরের তিন দিন সারা দেশের মহাসড়কে যৌক্তিক কারণ ছাড়া মোটরসাইকেল চালানো যাবে না। তবে ‘যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে’ পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেল চালানো যাবে।

গত রোববার মহাসড়কে মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করে সরকার। আসন্ন ঈদে অনেক বাইকার নিজের মোটরসাইকেলে চড়ে বাড়ি যেতে চান। এ অবস্থায় মহাসড়কের পর নৌযান ও লঞ্চে মোটরসাইকেল নিষিদ্ধ হওয়ায় অসন্তোষ দেখা দিয়েছে তাদের মধ্যে।

মহাসড়কে মোটরসাইকেল চালানোর ক্ষেত্রে বিধিনিষেধ আরোপের পর গত মঙ্গলবার এর প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বাইকারদের একটি অংশ মানববন্ধন কর্মসূচি পালন করে। সেখানে তারা অভিযোগ তোলে, বাসমালিকদের আয় কমে যাওয়ার শঙ্কার কারণেই মোটরসাইকেলের ক্ষেত্রে এসব নতুন সিদ্ধান্ত আসছে।





Source link