২১তম গ্র্যান্ড স্লাম থেকে এক ধাপ দূরে জোকোভিচ

38


ক্যামেরুন নরিকে হারিয়ে উইম্বলডনের ফাইনালে উঠেছেন নোভাক জোকোভিচ। সেমিফাইনালের লড়াইয়ে ব্রিটিশ টেনিস তারকা নরিকে ২-৬,৬-৩, ৬-২ ও ৬-৪ গেমে হারিয়েছেন সার্বিয়ান মহাতারকা। এই জয়ে ক্যারিয়ারের ২১তম গ্র্যান্ড স্লাম থেকে আর মাত্র এক ধাপ দূরে আছেন জোকোভিচ। ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ নিক কিরগিওস। চোটে পড়ে রাফায়েল নাদাল সরে যাওয়ায় সেমিফাইনাল না খেলেই ফাইনাল খেলবেন নরি। 

সেন্টার কোর্টের সেমিফাইনালে প্রথম সেটে জোকোভিচকে ভালোই প্রতিদ্বন্দ্বিতা দেন কিরগিওস। ৬-২ গেমে জিতে এগিয়েও যান তিনি। তবে পরের তিন সেটে জোকোভিচের সামনে আর পাত্তা পাননি নরি। বাকি তিন সেটের তিনটিতেই হেরেছেন তিনি। 

এদিকে ফাইনালে নিশ্চিত করে দারণ এক মাইলফলক গড়েছেন জোকোভিচ। পুরুষ এককে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম ফাইনাল খেলা খেলোয়াড় এখন জোকোভিচ। এ নিয়ে ৩২টি গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন তিনি। এর আগে রজার ফেদেরারের সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন জোকো। ফেদেরার ফাইনালে খেলেন ৩১ বার। আর নাদাল ফাইনাল খেলেছেন ৩০ বার। 

ফাইনাল নিশ্চিত করে জোকোভিচ বলেন, ‘আমার শুরুটা ভালো হয়নি। প্রথম সেটে সে অপেক্ষাকৃত ভালো খেলোয়াড় ছিল। আমার ওপর নিজের এবং অন্যদের অনেক চাপ ছিল। ক্যামেরুনের (নরি) হারানোর তেমন কিছু ছিল না। আমি তাকে শুভকামনা জানাতে চাই। সে দারুণ একজন খেলোয়াড়। তাকে আমি সম্মান করি।’





Source link