সালাহ-নুনেজে  উদ্ধার লিভারপুল 

34


অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে জর্ডান হ্যান্ডারসনের ২৫ গজ দূর থেকে নেওয়া শটটা যদি ক্রসবারে না লাগতো, হোঁচট খেতে হতো না লিভারপুলকে। তবে ভাগ্যও ভালো তাদের। লিগে উঠে আসা ফুলহামের বিপক্ষে দু’বার পিছিয়ে পড়েও ইউর্গেন ক্লপের দল মাঠ ছেড়েছে পয়েন্ট ভাগাভাগি করে। প্রিমিয়ার লিগের ২০২২-২৩ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল। 

গত মৌসুমে শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে রানার-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল অলরেডদের। ক্লপের শিষ্যদের চেয়ে মাত্র এক পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা জেতে ম্যানচেস্টার সিটি। গত সপ্তাহে সিটিজেনদের হারিয়ে কমিউনিটি শিল্ড জয়ে লিভারপুল জানিয়ে দিয়েছিল, এবারের মৌসুমে তাদের চোখ শিরোপার দিকে। কিন্তু সেই অভিযানে ক্রাভেন কটেজে গিয়ে শুরুতেই খেলো ধাক্কা। 

ফুলহামের হয়ে গোল দুটি করেছেন আলেক্সান্দর মিত্রোভিচ। প্রথমটি ৩২ মিনিটে কেনি টেটের দুর্দান্ত ক্রসে। দ্বিতীয়টি ৭২ মিনিট স্পট কিক থেকে। বল নিয়ে ঢুকে পড়া মিত্রোভিচকে ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক ফাউল করলে পেনাল্টি পায় ফুলহাম। তার আগে ৬৪ মিনিটে মোহাম্মদ সালাহর পাসে দুর্দান্ত ব্যাকহিলে লিভারপুলকে সমতায় ফেরান ডারউইন নুনেজ। অলরেডদের জার্সিতে লিগে অভিষেকেই গোল পেলেন ৬৪ মিলিয়ন পাউন্ডে বেনফিকা ছেড়ে আসা এই স্ট্রাইকার। 

এরপর ফের ফুলহামের এগিয়ে যাওয়া। তবে এবার অলরেডদের উদ্ধারকর্তা সালাহ। নুনেজের অ্যাসিস্টে ৮০ মিনিটে ব্যবধান সমান করেন মিসরীয় ফরোয়ার্ড। তারপর চেপে ধরেও আর গোলের দেখা পায়নি লিভারপুল। কমিউনিটি শিল্ডেও গোল পেয়েছিলেন সালাহ-নুনেজ। 
আগের রাতে লিগের প্রথম ম্যাচে জয় পেয়েছে আর্সেনাল। ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে মাইকেল আর্তেতার ‘ক্ষুধার্ত’ শিষ্যরা। গত মৌসুম পাঁচে থেকে শেষ করা আর্সেনাল এবার বেশ কয়েকজন বড় তারকা কিনেছে। তার সুফলও হাতে নাতে পেল আর্সেনাল। এমন এক জয়ের পর শিষ্যদের সম্পর্কে আর্তেতার কথা, ‘তারা প্রস্তুত। তাদের ক্ষুধার্ত লাগছে।’ 

একই সঙ্গে শুরু হয়েছে বুন্দেসলিগাও। আর লিগের প্রথম ম্যাচে এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। জার্মান চ্যাম্পিয়নদের জার্সিতে লিগে অভিষেকেই গোল পেয়েছেন লিভারপুলের সাবেক ফরোয়ার্ড সাদিও মানে।





Source link