শেষ দুটি দল হিসেবে বিশ্বকাপের টিকিট পেল জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস

17


শেষ দুটি দল হিসেবে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নিয়েছে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। গতকাল বাছাইপর্বের সেমিফাইনালে যুক্তরাষ্ট্রকে হারিয়ে বিশ্বকাপ নিশ্চিত করে নেদারল্যান্ডস। অন্যদিকে পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের টিকিট কেটেছে জিম্বাবুয়ে।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডেই থমকে যায় জিম্বাবুয়ের অভিযান। এরপর আর কোনো সংস্করণেই বিশ্ব আসরে খেলা হয়নি তাদের। সেখানে ফিরতে উতরাতে হতো বাছাই পর্বের চ‍্যালেঞ্জ। গতকাল ঘরের মাঠে বাছাইয়ের ফাইনালে উঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব নিশ্চিত করেছে তারা। বুলাওয়েতে পাপুয়া নিউগিনিকে ২৭ রানে হারিয়েছে জিম্বাবুয়ে। দ্বিতীয় কোয়ালিফায়ারে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নেদারল্যান্ডসের জয় ৭ উইকেটে।

জিম্বাবুয়ের পাশাপাশি নতুন দল হিসেবে এসেছে সংযুক্ত আরব আমিরাত। এদিকে ২০২১ বিশ্বকাপে খেলা ওমান ও পাপুয়া নিউগিনি এবারের আসর থেকে বাদ পড়ে গেছে।

বিশ্বকাপের ১৬ দল: বাংলাদেশ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।





Source link