লর্ডস টেস্টে জয়ের সুবাস পাচ্ছে নিউজিল্যান্ড

26


তৃতীয় দিনেই জমে উঠেছে লর্ডস টেস্ট। ইংল্যান্ডকে জয়ের জন্য ২৭৭ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড। লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ধাক্কা খেয়েছে বেন স্টোকসের দল। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৪ উইকেটে ৬৯ রান৷ ম্যাচ জিততে তাদের প্রয়োজন আরও ২০৮ রান। আর নিউজিল্যান্ডের দরকার ৬ উইকেট।

এর আগে ড্যারেল মিচেল আর টম ব্ল্যান্ডেলের ব্যাটে দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল নিউজিল্যান্ড। দলীয় ৫৬ রানে ৪ উইকেট পড়ার পর হাল ধরেন তারা। তাদের দুজনের ১৯৫ রানের ষষ্ঠ উইকেট জুটিতে লড়াইয়ের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।  গতকাল  দ্বিতীয় দিন শেষে ৯৭ রানে অপরাজিত থাকা মিচেল তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। 

প্রথমবার লর্ডসে খেলতে নেমেই সেঞ্চুরি করে অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন মিচেল৷ আর ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি ব্ল্যান্ডেল। ২৫১ রানে এই জুটি ভাঙলে আর বেশি দূর এগোতে পারেনি নিউজিল্যান্ড। শেষ দিকে ব্রড-আন্ডারসনদের দাপটে ২৮৫ রানে থামে কিউইদের প্রথম ইনিংস। 

এই টেস্টে পেসাররা দাপট দেখাচ্ছেন প্রথম দিন থেকেই। প্রথম দিনে নিউজিল্যান্ডকে ১৩২ রানে অল আউট করতে ১০ উইকেটই নিয়েছিলেন ইংলিশ পেসাররা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের ব্যাটারদেরও সুবিধা করতে দেননি কিউই পেসাররা। ব্রড আন্ডারসনদের সঙ্গে পাল্লা দিয়ে সবগুলো উইকেটই তুলে নিয়েছেন কিউই পেসাররা। লর্ডস টেস্টে এখন পর্যন্ত উইকেট পড়েছে ৩৪ উইকেট যার ৩২টিই পেসারদের দখলে।





Source link