রোনালদো পিএসজিতে এলে চলে যাবেন মেসি

11


ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার কথা অনেক আগেই জানিয়ে দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তাঁর এজেন্ট হোর্হে মেন্দেসও নতুন ক্লাবের সন্ধানে নেমেছেন। 

বেশ কিছু ক্লাব রোনালদোকে পেতে আগ্রহ দেখিয়েছে। চেলসির নতুন মালিক টড বোহলি মেন্দেসের সঙ্গে আলোচনা অনেক দূর এগিয়ে নিয়েছেন। শৈশবের ক্লাব স্পোর্টিং লিসবন ও হোসে মরিনহোর এএস রোমাও পর্তুগিজ মহাতারকাকে পেতে চাইছে।

সেই তালিকায় এবার যোগ দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

ফরাসি চ্যাম্পিয়নরা রোনালদোকে আনতে পারলে ক্লাবটিতে বসবে তারার মেলা। সতীর্থ হবেন সময়ের সেরা দুই মহাতারকা লিওনেল মেসি ও রোনালদো। 

কিন্তু এক যুগেরও বেশি সময় হলো দুজনের মধ্যে যে প্রতিদ্বন্দ্বিতার আগুন জ্বলছে, তা বোধ হয় আর নিভবে না। নিভতে দেবেন না খোদ মেসি। 

ইউরোপীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, রোনালদো পিএসজিতে যোগ দিলে তাঁর সঙ্গে খেলবেন না মেসি। প্রয়োজনে ক্লাব ছাড়বেন আর্জেন্টাইন অধিনায়ক। 

গত বছরও পিএসজির সুযোগ ছিল রোনালদোকে নেওয়ার। মেসিকে আনায় তখন সে সুযোগ হাতছাড়া হয়। এবার ক্লাবটির ভালো সুযোগ আছে দুই ফুটবল নক্ষত্রকে একত্রিত করার। কিন্তু সে সম্ভাবনায় মেসি আগেভাগেই জল ঢেলে দিলেন। 

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করে ২০১৭ সালে নেইমারকে বার্সেলোনা থেকে দলে ভিড়িয়েছিল পিএসজি। কাতারি তেলের টাকা আশীর্বাদপুষ্ট ক্লাবটির লক্ষ্য ছিল নেইমারকে দিয়ে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়। তাদের সে লক্ষ্য এখনো পূরণ হয়নি। সে কারণে এবারে দলবদলের বাজারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বিক্রি করতে চাচ্ছে প্যারিসিয়ানরা। তাঁর জায়গায় আনতে চাচ্ছে চ্যাম্পিয়ন লিগ ভুবনের ‘মহারাজা’ রোনালদোকে।

কিন্তু মেসি ‘হুমকি’ দেওয়ার পর পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি রোনালদোর দিকে হাত বাড়ানোর ব্যাপারে নিশ্চয়ই ভেবে দেখবেন। কারণ, অভিষেক মৌসুমে মেসি মাঠের খেলা দিয়ে মন ভরাতে না পারলেও ক্লাবের ব্যবসা হয়েছে রমরমা। শুধু মেসির জার্সি বিক্রি করেই কাঁড়ি কাঁড়ি টাকা কামিয়েছে পিএসজি। ক্লাবের ব্র্যান্ড ভ্যালুও বেড়েছে বেশ। 

পিএসজি কর্তৃপক্ষ কোন পথে হাঁটবে, সেই সিদ্ধান্ত আপাতত সময়ের হাতেই তুলে দিতে হচ্ছে।





Source link