মারা গেছেন কোমায় যাওয়া সেই দক্ষিণ আফ্রিকান বক্সার

14


ডাব্লুবিএফ আফ্রিকান লাইটওয়েটের শিরোপা লড়াইয়ে রিংয়ে নেমেছিলেন দক্ষিণ আফ্রিকার পেশাদার বক্সার সিমিসো বুথেলেজি। রিংয়ে সিমিসো বুথেলেজির প্রতিপক্ষ ছিলেন সিফেসিহলে মনতুংওয়া। ম্যাচের একপর্যায়ে মানসিক ভারসাম্য হারিয়ে শূন্যে ঘুষি চালাতে থাকেন সিমিসো। এর পরেই কোমায় চলে যান তিনি। কোমা থেকে শেষ পর্যন্ত আর ফেরা হয়নি সিমিসোর। চলে গেছেন না ফেরার দেশে।

রিংয়ে অসুস্থ হওয়ার পর দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় সিমিসোকে। তখন ডাক্তাররা জানান, মাথায় আঘাতের কারণে সিমিসোর মস্তিষ্কে রক্ত ক্ষরণ হয়েছে। এই রক্ত ক্ষরণেই শেষ পর্যন্ত মারা গেছেন তিনি। দুই সপ্তাহ আগে প্রাণিবিদ্যা ও উদ্ভিদবিদ্যায় স্নাতক সম্পন্ন করেছেন এই বক্সার। পরিবার সিমিসোর এই অবস্থা সম্পর্কে কিছুই বুঝতে পারছে না। কেন এবং কীভাবে এটা ঘটেছে তা কেউই বুঝতে পারছে না।  

সামাজিক যোগাযোগমাধ্যমে এর মধ্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায় যে সিমিসোই শুরুতে প্রতিপক্ষের ওপর চড়াও হয়েছিলেন। চূড়ান্ত রাউন্ডের কয়েক সেকেন্ড যেতেই সিমিসো প্রতিপক্ষ মনতুংওয়াকে রিংয়ের বাইরে ছিটকে ফেলে দেন। এর পরেই রিংয়ের ছবিটা বদলে যায়। সিমিসো তাঁর প্রতিপক্ষের দিকে না গিয়ে রেফারির দিকে তেড়ে যান এবং ঘুষি মারতে শুরু করেন, যা সম্প্রচারকারীদেরও বিভ্রান্ত করে দেয়।  

ভিডিওর শেষ দিকে দেখা যায় সিমিসো রিংয়ের এক কোণে গিয়ে বাতাসে ঘুষি মারতে শুরু করেন। তখন রেফারি খেলা থামিয়ে দেন এবং মুনতুংওয়াকে জয়ী ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে, রিংয়ের মধ্যে কিছু একটা হয়েছিল, যার রহস্য এখনো উন্মোচিত হয়নি।





Source link