মন্থর বোলিংয়ের জরিমানা, পাকিস্তানের পেছনে ভারত 

28


এজবাস্টন টেস্টের হারের রেশ কাটার আগেই দুঃসংবাদ পেল ভারতীয় ক্রিকেট দল। স্লো ওভার রেটের (মন্থর বোলিং) কারণে পয়েন্ট হারাল তারা। সঙ্গে জাসপ্রিত বুমরাদের ম্যাচ ফির ৪০ শতাংশ কেটেও রাখা হয়েছে। তবে পয়েন্ট হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় পাকিস্তানের নিচে নেমে গেছে তারা।

ইংল্যান্ডের বিপক্ষে ৩৭৮ রানের বিশাল টার্গেট দিয়েও জিততে পারেনি ভারত। জো রুট-জনি বেয়ারস্টোর দুরন্ত ব্যাটিংয়ের কাছে হার মানতে হয়েছে তাদের। ফলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেও সিরিজ শেষ করতে হলো সমতায়। ইংল্যান্ডের কাছে হারার পর ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় ছিল তিন নম্বরে। তবে কিছুক্ষণের মধ্যে সে তালিকায় পরিবর্তন আসে। এজবাস্টন টেস্টে স্লো ওভার রেটের জন্য বুমরারা ২ পয়েন্ট হারিয়েছেন। এতে করে এক ধাপ পিছিয়ে ভারত ৫২.০৮ শতাংশ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান অবশ্য এতে লাভবান হয়েছে। বাবর আজমরা ৫২.৩৮ শতাংশ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে। তালিকার প্রথম ও দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। দুই দলের পয়েন্ট যথাক্রমে ৭৭.৭৮ ও ৭৭.৪৩ শতাংশ।

স্লো ওভার রেটের জন্য এর আগেও ভারত ৩ পয়েন্ট হারিয়েছে নটিংহাম ও সেঞ্চুরিয়ানে। সব মিলিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে ৫ পয়েন্ট হারিয়েছে গতবারের রানার্সআপরা। যার ফলে চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়া কঠিন হয়ে গেল ভারতীয় দলের। তবে অধিনায়ক বুমরা এটা শাস্তি মেনে নিয়েছেন।





Source link