বুমরার ৬ উইকেটে ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিল ভারত

42


ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডেতেও দুর্দান্ত সূচনা পেয়েছে ভারত। ওভালে প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ১০ উইকেটে গুঁড়িয়ে দিয়েছে তারা। এদিন আগে ব্যাট করতে নেমে জসপ্রিত বুমরার ৬ উইকেট ও মোহাম্মদ শামির ৩ উইকেটে ১১০ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাবে ১৮.৪ ওভারে কোনো উইকেট না হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

টস জিতে এদিন আগে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় ভারত। শুরুতেই ইংল্যান্ডের টপ অর্ডার যেন তাসের ঘর। প্রথম চার ব্যাটারের তিনজন রানের খাতাই খুলতে পারেননি। ৭ রান করেছেন জনি বেয়ারস্টো। শূন্য রানে ফিরেছেন জেসন রয়, জো রুট ও বেন স্টোকস। ২৬ রানের মধ্যে ইংল্যান্ড হারায় ৫ উইকেট। যার ৪ জনকেই প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন বুমরা। 

বিপর্যয়ে কিছুটা হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক জস বাটলার ও মঈন আলী। দলীয় ৫৩ রানে বিদায় নেন মঈনও। সর্বোচ্চ ৩০ রান করে ফেরেন বাটলার। তখন দলের রান ৫৯। ডেভিড উইলি ২১ ও ব্রায়ডন কার্সে ১৫ রান না করলে ইংল্যান্ডের স্কোর এক শর আগেই গুটিয়ে যেত। শেষ পর্যন্ত ১১০ রানে থেমেছে স্বাগতিকেরা। 

জবাব দিতে নেমে প্রতিপক্ষকে কোনো সুযোগই দেননি দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। অবিচ্ছিন্ন থেকে ১৮.৪ ওভারে দলকে লক্ষ্যে পৌঁছে দেন তাঁরা। রোহিত ৫৮ বলে ৭৬ ও শিখর ৩১ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হয়েছেন বুমরা। 





Source link