বিনা বেতনে পুলিশের শুভেচ্ছা দূত আফ্রিদি

12


নিজের বোলিং দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন অনেক আগেই জিতে নিয়েছেন। হয়েছেন আইসিসির বর্ষসেরা ক্রিকেটার। এবার নিজ প্রদেশ খাইবার পাখতুনখাওয়া পুলিশ বিভাগেরও আস্থা অর্জন করেছেন শাহিন আফ্রিদি। পাকিস্তানের তারকা পেসারকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর সাম্মানিক পদ সহকারী পুলিশ সুপার (ডিএসপি)।

পুলিশের ভাবমূর্তি সমুন্নত রাখতে ও পুলিশের প্রতি মানুষের আস্থা বাড়াতে কাজ করবেন আফ্রিদি। পুলিশ ও জনগণের মধ্যে সুসম্পর্ক স্থাপন হবে তাঁর মূল লক্ষ্য। তবে এ কাজের জন্য কোনো বেতন নেবেন না ২২ বছর বয়সী পেসার।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে গতকাল এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানেই শাহিনকে শুভেচ্ছা দূত ও সহকারী পুলিশ সুপার ঘোষণা করা হয়। উর্দি পরিহিত শাহিনকে সম্মানসূচক ডিএসপি ব্যাজ পরিয়ে দেন পুলিশের মহাপরিদর্শক মোয়াজ্জেম আনসারি।

দায়িত্ব নেওয়ার পর খাইবার পাখতুনখাওয়া পুলিশ বিভাগের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান শাহিন। অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘পুলিশের শুভেচ্ছা দূত হতে পারা আমার জন্য সম্মানের বিষয়। আমার বাবাও পুলিশ ছিলেন। এক বিভাগ এখনো এই বিভাগে দায়িত্বরত।’

শাহীন পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ২৪ টেস্ট, ৩২ ওয়ানডে ও ৪০ টি-টোয়েন্টি খেলেছেন। তিন সংস্করণ মিলিয়ে উইকেট নিয়েছেন ২০৪ টি।





Source link