বাবরকে ছাড়া নিজের জীবন কল্পনা করতে পারেন না রমিজ

25


দারুণ ছন্দে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ম্যাচের পর ম্যাচে রান করে যাচ্ছেন বাবর। ক্রিকেট দুনিয়াও প্রতিনিয়ত প্রশংসায় ভাসাচ্ছে বাবরকে। তবে বাবরের গুণগ্রাহীদের মধ্যে সবচেয়ে এগিয়ে পিসিবি সভাপতি রমিজ রাজা। বাবরকে ছাড়া নিজের জীবনই নাকি কল্পনা করতে পারেন না রমিজ। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পিসিবি প্রধান।

বিশ্বের বেশিরভাগ দল যেখানে অধিনায়ক নিয়ে নানা পরীক্ষা-নীরিক্ষায় ব্যস্ত, সেখানে বেশ নির্ভার আছে পাকিস্তান দল। বাবর আজমের নেতৃত্বে দারুণ ছন্দে আছে দলটি। বাবর নিজেও ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন। এমন পরিস্থিতিতে তাঁর বিকল্প নিয়ে কোনো ভাবনাই আনতে চান না রমিজ। এমনকি বাবরকে ছাড়া নিজের জীবনও নাকি কল্পনা করতে পারেন না তিনি। 

অধিনায়ক বাবরের বিকল্প নিয়ে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাবে রমিজ মজা করে বলেন, ‘আমি এটা নিয়ে ভাবিনি। কারণ, বাবরকে ছাড়া আমার জীবন কল্পনা করতে পারি না।’ 

দারুণ সাফল্যের স্বীকৃতিও পেয়েছেন বাবরের পাকিস্তান। নতুন ঘোষিত চুক্তিতে তিন সংস্করণেই ১০ শতাংশ করে ম্যাচ ফি বাড়ানো হয়েছে। এমনকি অধিনায়কত্বের কারণে আলাদা ভাতাও পাবেন বাবর। ঘোষিত চুক্তিতে সাদা ও লাল বলের দলে জায়গা পেয়েছেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী ও ইমাম-উল-হক। তবে এদের মধ্যে বাবর, রিজওয়ান ও শাহিন আছে ‘এ’ ক্যাটাগরিতে। হাসান আলী আছেন ‘সি’তে এবং ইমাম আছেন ‘বি’তে।





Source link