ফাইনালিসিমা জিতে রোনালদোকে ছুঁলেন মেসি

40


কোপা আমেরিকা জিতে আন্তর্জাতিক শিরোপার আক্ষেপ ঘুচিয়েছিলেন লিওনেল মেসি। তবে সেই একটি শিরোপার হাত ধরে মেসির কাছে এসেছে আরও একটি শিরোপা। ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে গতকাল রাতে ফাইনালিসিমা নামের আন্তমহাদেশীয় শ্রেষ্ঠত্বের শিরোপা জিতেছে মেসির আর্জেন্টিনা। আর দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপা জিতে এবার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকেও ছুঁয়ে ফেললেন মেসি। 

ওয়েম্বলিতে শিরোপার লড়াইয়ে ইতালিকে পাত্তাই দেয়নি আর্জেন্টিনা। দারুণ নৈপুণ্যে ইউরোপ-সেরাদের জালে তিনবার বল জড়ায় লাতিন-সেরা আর্জেন্টিনা। আর আকাশি-নীলদের জয়ে ম্যাচজুড়ে আলো ছড়িয়েছেন মেসি। দুটি গোলে অ্যাসিস্টও ছিল তাঁর। দলকে শিরোপা জিতিয়ে নিজের ব্যক্তিগত শিরোপা কেবিনেটকেও আরেকটু সমৃদ্ধ করলেন মেসি। এ নিয়ে দুটি আন্তর্জাতিক শিরোপার মালিক হলেন তিনি।

এর আগে আন্তর্জাতিক শিরোপা জয়ের দৌড়ে মেসির চেয়ে ২-০ ব্যবধানে এগিয়ে ছিলেন রোনালদো। ২০১৬ সালে ইউরো জিতে প্রথম আন্তর্জাতিক শিরোপার স্বাদ পান রোনালদো। এরপর ২০১৯ সালে নেশনস লিগ দিয়ে দ্বিতীয় আন্তর্জাতিক শিরোপা জেতেন রোনালদো। অন্যদিকে প্রথম আন্তর্জাতিক শিরোপা জিততে মেসিকে অপেক্ষা করতে হয়েছে ২০২১ সালের কোপা আমেরিকা পর্যন্ত। ব্রাজিলকে হারিয়ে সেবার শিরোপা উল্লাসে মাতেন মেসি। আর এবার জিতলেন ফাইনালিসিমা। 

তবে মেসি-রোনালদোর মূল লক্ষ্য নিশ্চিতভাবে বিশ্বকাপ জেতা। ফুটবলকে বিদায় বলার আগে বিশ্বসেরার শিরোপা একবার উঁচিয়ে ধরতে চাইবেন এই দুজন। কাতার বিশ্বকাপে সেই উপলক্ষের খোঁজেই যাবেন এ দুই মহাতারকা।





Source link