প্রতিভা খুঁজতে সাইফের ‘ট্যালেন্ট হান্ট’

39


বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে সাইফ স্পোর্টিং ক্লাবের পদচারণা ২০১৭ সাল থেকে। সর্বোচ্চ পর্যায়ে দেশের প্রথম করপোরেট দলটির কোনো সাফল্য না থাকলেও প্রতিভাবান, মেধাবী ফুটবলারদের তুলে আনতে বেশ ভালো একটা ভূমিকা আছে সাইফের। তৃণমূল থেকে প্রতিভার খোঁজে সাইফ এবার শুরু করছে প্রতিভা অন্বেষণ কার্যক্রমও।  

তৃণমূলে দৃষ্টি রেখে বিপিএল দলের পাশাপাশি জুনিয়র দল নিয়েও কাজ শুরু করেছে সাইফ। সারা দেশ থেকে তৃণমূল ফুটবলারদের নিয়ে চলছে প্রতিভা অন্বেষণ। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ প্রথম ধাপের ট্রেনিং কার্যক্রম হয়েছে। সাইফের জুনিয়র দলের প্রধান কোচ জাতীয় দলের সাবেক ফুটবলার সাইফুর রহমান মণির তত্ত্বাবধানে প্রায় ১৫০ ফুটবলার অংশ নিয়েছেন এই কার্যক্রমে। 

বিভিন্ন পর্যায়ে ট্রেনিং সেশনে অংশ নিয়েছেন ফুটবলাররা। ফুটবলাররা দুই দলে ভাগ হয়ে খেলেছে ম্যাচ। সকাল ৯টায় শুরু হওয়া প্রতিযোগিতা শেষ হয়েছে আজ দুপুরে। ৪ গোলরক্ষকসহ মোট ৩৭ জনকে প্রাথমিকভাবে বাছাই করা হয়। আগামী শুক্রবার হবে দ্বিতীয় ধাপের কার্যক্রম। দুই দিনের বাছাই করা ফুটবলারদের নিয়ে হবে সাইফের ক্যাম্প। পরে সেখান থেকেই হবে চূড়ান্ত দল। 

ঈদুল আজহার পর মহানগরী দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ মাঠে গড়ানোর কথা। এর আগেই দল গোছানো কাজটা ঠিকঠাক সেরে নিচ্ছে সাইফ স্পোর্টিং ক্লাব।  দ্বিতীয় বিভাগের দল গঠনের জন্য মোট ৩০ জন খেলোয়াড় নিবন্ধন করা যাবে। প্রতিভাবান ১৪-১৫ ফুটবলারকে দ্বিতীয় বিভাগের দলে সুযোগ দেওয়ার ইচ্ছা দলটির। বাদ পড়া কয়েক ফুটবলারকে সুযোগ দেওয়া হতে পারে অনূর্ধ্ব-১৮ জাতীয় চ্যাম্পিয়নশিপের দলে।   

দ্বিতীয় বিভাগের দল থেকে মূলত পাইপলাইন তৈরির ইচ্ছা সাইফের। ক্লাবটির ব্যবস্থাপনা পরিচালক শেখ মারুফ হাসান বলেছেন, ‘ পাইপলাইনে আমাদের খেলোয়াড় নেই। এই পাইপলাইনটা যদি আমরা তৈরি করতে পারি, তাহলে বাংলাদেশের ফুটবলের উন্নতি হবে। আরও পরীক্ষা-নিরীক্ষার পর আমার দল তৈরি করব। এই খেলোয়াড়েরা যখন আরও বেশি দক্ষ হবে, আমাদের মূল দলে তাদের খেলার সুযোগ করে দিতে পারব।’





Source link