পাকিস্তানের কাছে ৮ গোল হজম করে ষষ্ঠ বাংলাদেশ 

33


এশিয়া কাপের সেমিফাইনাল খেলতে না পারায় বিশ্বকাপে খেলার সুযোগ হারিয়েছে পাকিস্তান। হকি দলের ব্যর্থতার কারণ খুঁজতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। সমালোচনার মুখে থাকা দলটা বাংলাদেশকে নিয়ে করল রীতিমতো ছেলেখেলাই। 

প্রথমবারের মতো এশিয়া কাপে পঞ্চম হওয়ার সম্ভাবনা নিয়ে আজ জাকার্তায় পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল। 

সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ও এশিয়া হকির অন্যতম পরাশক্তি পাকিস্তানের বিপক্ষে জয়ের ইতিহাস না থাকায় বড় আশা বাদ দিয়েই অবশ্য শিষ্যদের মাঠে নামিয়েছিলেন বাংলাদেশ দলের মালয়েশিয়ান কোচ ইমান গোবিনাথান। 

কোচের ধারণাই ফলে গেল ম্যাচে। বিশ্বকাপে খেলতে ব্যর্থ হলেও হকিতে যে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের আকাশ-পাতাল সেই বোঝা গেল ম্যাচে। রাসেল মাহমুদ জিমিরা হেরেছেন ৮-০ গোলের বিশাল ব্যবধানে। আট দলের এশিয়া কাপে ষষ্ঠ হয়েই দেশে ফিরবে হকি দল। 

ম্যাচের প্রথম কোয়ার্টারেই গোল হজম করে বাংলাদেশ। পেনাল্টি কর্নার থেকে গোল আদায় করে নেন পাকিস্তানের আলী রিজওয়ান। এরপর প্রতি কোয়ার্টারেই নিয়মিতভাবে গোল হজম করেছেন জিমিরা। বাড়তে থাকে ব্যবধান। জোড়া গোল করেছেন মুবাশ্বের আলী। 

এই টুর্নামেন্টেই মালয়েশিয়ার কাছে ৮-১ গোলের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। সেই মালয়েশিয়া জাপানকে ৫-০ গোলে হারিয়ে উঠে গেছে টুর্নামেন্টের ফাইনালে।





Source link