নেইমারের সঙ্গে চুক্তি নবায়ন করে পিএসজি বিপদ ডেকে আনছে না তো!

20


কদিন ধরেই দলবদলের বাজারে জোর গুঞ্জন চলছিল নেইমারকে বিক্রি করতে চাচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ক্লাব সভাপতি নাসের আল খেলাইফির একাধিক সাক্ষাৎকারেও সে রকম আভাস পাওয়া যাচ্ছিল। শোনা যাচ্ছিল নেইমারও পিএসজি ছাড়তে চাচ্ছেন। কিন্তু এর মধ্যে ঘটে গেল আরেক ঘটনা। সবাইকে অবাক করে নেইমারের সঙ্গে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছে পিএসজি।

নেইমারের চুক্তি নবায়নের পর স্প্যানিশ গণমাধ্যম দাবি, ব্রাজিলিয়ান তারকার এমন পদক্ষেপ সম্ভবত পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফিকে হতাশ করবে। কারণ ফ্রেঞ্চ ক্লাবটির নেতারা নেইমারকে বিক্রি করতে আগ্রহী ছিল। 

পিএসজিতে যোগ দেওয়ার পর বেশির ভাগ সময় চোটের কারণে মাঠের বাইরে ছিলেন নেইমার। ক্লাবের প্রতি তাঁর নিবেদন নিয়েও প্রশ্ন উঠেছিল। সমর্থকদের দুয়োও শুনতে হয়েছে তাঁকে। সব মিলিয়ে পিএসজি আর নেইমারের পেছনে বিশাল অর্থ খরচ করতে চাচ্ছিল না। তাছাড়া এমবাপ্পের সঙ্গে চুক্তি নবায়ন করাতেও ক্লাবের ব্যয় বেড়ে গেছে। কিন্তু এত কিছুর পরও শেষপর্যন্ত নেইমারের সঙ্গে চুক্তি নবায়ন করেছে পিএসজি। 

দলবদলের বাজারে বিশ্ব রেকর্ড গড়ে ২০১৭ সালে নেইমার জুনিয়রকে দলে ভিড়িয়েছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমারকে এনে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাই ছিল প্যারিসিয়ানদের মূল লক্ষ্য। তবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফরাসি ক্লাবটির স্বপ্ন এখনো পূরণ করতে পারেননি। লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে নেইমারের বর্তমান চুক্তির মেয়াদ ছিল ২০২৫ পর্যন্ত। সেই মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত বেড়ে গেল।





Source link