নিজেদের লিগে দল না পাওয়ায় হতাশ বাভুমা

17


টেম্বা বাভুমার নেতৃত্বে অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে দক্ষিণ আফ্রিকা। অথচ এই বাভুমাই অবিক্রিত থেকে গেছেন দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের নিলামে (এসএ টোয়েন্টি লিগ)। নিজেদের লিগে দল না পাওয়ায় হতাশা প্রকাশ করেছেন প্রোটিয়া অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকার সীমিত ওভারের অধিনায়ক বাভুমা বলেন, ‘আমাকে কেউ নিলামে না নেওয়ায় হতাশ হয়ে পড়েছিলাম। মিথ্যা বলা হতো যদি আমি বলতাম যে আমি হতাশ হইনি। আশা করেছিলাম, টুর্নামেন্টে নিশ্চিত সুযোগ পাচ্ছি। শুধু আমিই না, আমার পরিবারও হতাশ হয়ে পড়েছিল।’

আগামী বছরে শুরু হতে যাচ্ছে ছয় দলের এসএ টোয়েন্টি লিগের প্রথম সংস্করণ। এই লিগের ফ্র্যাঞ্জাইজিগুলোহচ্ছে: ডারবান সুপার জায়ান্টস, জোহানেসবার্গ সুপার কিংস, এম আই কেপটাউন, পার্ল রয়্যালস, প্রিটোরিয়া ক্যাপিটালস, সানরাইজার্স ইস্টার্ন কেপ। আইপিএলের দলগুলো এই ছয়টা ফ্র‍্যাঞ্চাইজির মালিক। নিলামে সর্বোচ্চ ৯২ লাখ দক্ষিণ আফ্রিকান র‍্যান্ড (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৩৯ লাখ টাকা) দামে ত্রিস্তান স্টাবসকে দলে ভিড়িয়েছে সানরাইজার্স ইস্টার্ন কেপ।

দ. আফ্রিকার হয়ে ৩০ ম্যাচে অধিনায়কত্ব করেছেন বাভুমা। অধিনায়ক হিসেবে ১৩ ওয়ানডেতে ৩৮.৭০ গড়ে এক সেঞ্চুরি ও এক ফিফটিতে ৩৮৭ রান করেছেন তিনি। আর ১৭ টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে এক ফিফটিতে করেছেন ৩১৩ রান। গড় হচ্ছে ২২.৩৫ এবং স্ট্রাইক রেট ১১২.১৮।





Source link