দামে মেসির ওপরে লাউতারো মার্টিনেজ

24


দলবদলের বাজারে এই মুহূর্তে সবচেয়ে দামি আর্জেন্টাইন ফুটবলার লাউতারো মার্টিনেজ। ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন স্ট্রাইকারের বর্তমান বাজারমূল্য ৬৭.৫ মিলিয়ন পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৬৫ কোটি টাকা। যেখানে ৪৫ মিলিয়ন পাউন্ডের (প্রায় ৫১০ কোটি টাকা) লিওনেল মেসির অবস্থান তালিকার দুইয়ে। 

আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে তালিকার তিনে আছেন ক্রিস্টিয়ান রোমেরো। ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পারে খেলা এই ডিফেন্ডাররের বাজারমূল্য ৪৩.২০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৪৮৯ কোটি টাকা)। এরপরের অবস্থানে আছেন যথাক্রমে আতলেতিকো মাদ্রিদে খেলা দুই আর্জেন্টাইন আনহেল কোরেয়া (৪০.৫০ মিলিয়ন পাউন্ড) ও রদ্রিগো দি পল (৩৬ মিলিয়ন পাউন্ড)। 

লিওনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পর আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোল করেছেন মার্টিনেজ। সবশেষ ইতালির বিপক্ষে আর্জেন্টিনার ফিনালিসিমা শিরোপা জয়েও গোল করেছিলেন তিনি। অবশ্য ইন্টারের হয়ে শেষ মৌসুমে লিগ শিরোপা জেতা হয়নি মার্টিনেজের, জিতেছেন শুধু কোপা ইতালিয়া। 

এবারের দলবদলে মার্টিনেজকে দলে টানার আগ্রহ প্রকাশ করেছিল টটেনহ্যাম ও চেলসি। তবে আপাতত ইন্টার মিলান ছেড়ে অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা নেই জানিয়ে প্রস্তাব ফিরিয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।





Source link