ডাকাতি ঠেকাতে ২৩ লাখ টাকার কুকুর কিনলেন এই ফুটবলার

24


আড়াই বছর আগে বড় ধরনের ডাকাতির শিকার হয়েছিলেন সাবেক ইংলিশ তারকা অ্যাশলে কোল। স্ত্রী-সন্তানদের বেধে রেখে কোলের আঙুল কেটে ফেলার হুমকি দিয়েছিল ডাকাতদল। সেই ঘটনার পর থেকে নিরাপত্তা শঙ্কা ভুগছিলেন এই ফুটবলার। পরবর্তী এই ধরনের ঘটনা এড়াতে এবার কিনে এনেছেন নিরাপত্তা দিতে পারে এমন কুকুর। 

২০২০ সালের জানুয়ারির সেই ডাকাতির ঘটনায় কোলের দামি ঘড়ি, ফোন, নগদ অর্থ এবং গুচির ব্যাগসহ অনেক কিছু নিয়ে যায় ডাকাতরা। এমনকি কোলের হাত থেকে ডিএনএ আলামত মুছে ফেলার ব্যবস্থাও করা হয়। এই ঘটনায় বড় ধাক্কা খেয়েছিলেন কোল দম্পতি। এবার পরিবারের নিরাপত্তা সুদৃঢ় করতে ২২ লাখ ৯৭ হাজার টাকা দামের কুকুর কিনে এনেছেন কোল। 

সাবেক এই চেলসি তারকার বাগ্দত্তা শ্যারন কানু কুকুরের ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। যে কোম্পানি থেকে কোল তাঁর কুকুরটি কিনেছেন সেই কোম্পানির ওয়েবসাইটে দেওয়া তথ্য মতে, তাদের সবগুলো কুকুর সামরিক প্রশিক্ষণ প্রাপ্ত। এই জার্মান শেফার্ডগুলোকে নিখোঁজ মানুষ, মাদক এবং বোমা খুঁজে বের করার জন্যও বিশেষভাবে প্রশিক্ষণ প্রাপ্ত। 

তবে শুধু কোলই নন, এর আগে আরও অনেক ফুটবলার নিরাপত্তার জন্য কুকুর কিনেছেন। যাদের মাঝে জ্যাক গ্রিলিশ, রাহিম স্টার্লিং, ডেলে আলি, মার্কোস র‍্যাশফোর্ড এবং রিও ফার্দিনান্দও আছে।





Source link