কোহলির বিশ্ব রেকর্ড ভাঙলেন বাবর

20


সময়টা দারুণ কাটছে বাবর আজমের। সব সংস্করণেই স্বপ্নের মতো ব্যাটিং করছেন এই পাকিস্তানি ব্যাটার। যার ফলস্বরূপ মাঠে ও মাঠের বাইরে সব জায়গাতে পাচ্ছেন সাফল্য। বিপরীতে পথ হারিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। লম্বা সময় ধরে ছন্দে নেই এই ব্যাটার। এবার টি-টোয়েন্টির র‍্যাঙ্কিংয়েও কোহলির বিশ্ব রেকর্ড ভাঙলেন বাবর।

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে লম্বা সময় ধরে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন বাবর। যেখানে এত দিন একটা রেকর্ড নিজের করে নেওয়ার অপেক্ষায় ছিলেন তিনি। গত বুধবার আইসিসির সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে দিয়ে সেই রেকর্ডটা নিজের করে নিলেন বাবর। সময়ের হিসেবে একটানা সবচেয়ে বেশি দিন এক নম্বরে থাকা ব্যাটার এখন বাবর। সব মিলিয়ে এখন পর্যন্ত ১০৩১ দিন টি-টোয়েন্টির সর্বোচ্চ স্থানে আছেন পাকিস্তান অধিনায়ক।

বাবর দখলে নেওয়ার আগে কোহলির দখলে ছিল বিশ্ব রেকর্ডটি। দীর্ঘদিন ভারতীয় এই ব্যাটার ছন্দে না থাকায় রেকর্ডটি হারালেন বাবরের কাছে। ভারতের সাবেক অধিনায়ক ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ১০১৩ দিন ছিলেন এক নম্বরে। এক সময় যে সংস্করণে তিনি ছিলেন রাজা, এখন সেই তিনি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে আছেন দশের বাইরে।

বাবর শুধু টি-টোয়েন্টিতে নন ওয়ানডেতেও আছেন এক নম্বরে। মাসের শুরুতে তিনি ইচ্ছা প্রকাশ করেছেন সব সংস্করণে সেরা ব্যাটার হওয়ার। বর্তমানে টেস্ট ক্রিকেটে তাঁর অবস্থান ৪ নম্বরে। ছন্দ ধরে রাখলে এখানেও শীর্ষে উঠতে পারেন তিনি।





Source link