কোনো প্রতিপক্ষকে নিয়ে আমরা মাথা ঘামাই না

34


দুই মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ইতালিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে আর্জেন্টিনা। লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলি স্টেডিয়ামে গত রাতে ইতালিয়ানদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল মেসির দল। 

মহারণের পুরোটাই আধিপত্য বিস্তার করেছে আর্জেন্টিনা। গোল না পেলেও অধিনায়ক মেসি ছিলেন উজ্জ্বল, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি গোল। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তাঁরই হাতে। 

ম্যাচ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মেসি একরকম হুংকারই দিয়েছেন। জানিয়েছেন, কোনো প্রতিপক্ষকে নিয়ে মাথা ঘামায় না তাঁর দল। 

আর্জেন্টাইন অধিনায়ক বলেছেন, ‘যেকোনো দলকে মোকাবিলা করতে প্রস্তুত আমরা। সামনে কে আছে তা নিয়ে মাথা ঘামাই না। আজকের পরীক্ষাটি দারুণ ছিল। কারণ ইতালি খুব ভালো দল। আমরা জানতাম দুর্দান্ত একটি ম্যাচ হতে চলেছে। চ্যাম্পিয়ন হতে পারায় খুবই আনন্দিত।’ 

সাতবারের ব্যালন ডি’অরজয়ী তারকা আরও বলেছেন, ‘ফাইনালে মাঠভর্তি আর্জেন্টাইন সমর্থকের দেখা পাওয়া দারুণ এক অভিজ্ঞতা। আমরা এখানে মধুর সময় কাটালাম।’ 

ইউরোজয়ী ও কোপা আমেরিকাজয়ীর মধ্যকার ‘ফাইনালিসিমা’ এর আগেও দুবার হয়েছে। এবারেরটি ছিল তৃতীয়। তিনবারের মধ্যে দুবারই শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। 

১৯৯৩ সালে ডিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে জিতেছিল আর্জেন্টিনা, আর এবার জিতল মেসির নেতৃত্বে। ২৮ বছর শিরোপা জিততে না পারা দলটি গত দুই বছরে জিতল দুটি ‘মেজর ট্রফি’।





Source link