কোচের বিরুদ্ধে অভিযোগ করায় খুনের হুমকি পেলেন ক্রিকেটার

33


যেকোনো বয়সভিত্তিক দলের ক্রিকেটারদের স্বপ্ন থাকে একদিন জাতীয় দলে খেলবেন। এই স্বপ্নের পেছনে ছুটতে তাদের ওপর দিয়ে এমনিতেই অনেক  ঝড়-ঝঞ্ঝা যায় । কিন্তু তাই বলে মৃত্যুর হুমকি! ভারতে এমনই এক ঘটনা ঘটেছে। মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছে উত্তরখণ্ডের অনূর্ধ্ব ১৯ ক্রিকেটার আর্য শেঠিকে।

ছেলে আর্য শেঠি মৃত্যুর হুমকি পেয়েছেন বলে অভিযোগ করেন তাঁর বাবা বীরেন্দ্র শেঠি। আর অভিযোগ খোদ উত্তরখণ্ডের ক্রিকেট সংগঠক ও কোচদের বিরুদ্ধে। গত ২০ জুন, বসন্ত বিহার থানায় বীরেন্দ্র অভিযোগ করেন  কোচ মনীশ ঝা, ম্যানেজার নবনীত মিশ্র, ভিডিয়ো বিশ্লেষক পীযূষ রঘুবংশীর বিরুদ্ধে। অভিযোগ, গত বছর ডিসেম্বরে বিজয় হাজারে ট্রফির সময় রাজকোটে অনুশীলন করছিল উত্তরাখণ্ড। সেখানে আর্যকে কটূক্তি করেন কোচ। এমনকি গায়েও হাত তোলেন। আর্য সেই সময় সচিবের কাছে অভিযোগ  করেন। তাতে তেতে উঠে কোচ মনীশ। 

 এই অভিযোগের জেরে আর্যকে ঘরে ডেকে পাঠান মনীশ। সেখানে তাঁকে খুনের হুমকি দিয়ে বলা হয় তাঁকে মারতে পেশাদার খুনি ভাড়া করা হবে। এ নিয়ে বসন্ত বিহার থানার পক্ষ থেকে বলা হয়েছে, “এফআইআর নেওয়া হয়েছে। তদন্ত শুরু করা হয়েছে। সেই জন্য একটি দল গঠন করা হয়েছে। উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থাকে চিঠি পাঠানো হয়েছে। এখনো পর্যন্ত তাদের পক্ষ থেকে কোনো উত্তর আসেনি।’

কিছুদিন আগে উত্তরাখণ্ড ক্রিকেট সংস্থার বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগও উঠেছিল। ক্রিকেটাররা অভিযোগ করেছিলেন প্রতি দিন মাত্র ১০০ টাকা দেওয়া হয় তাঁদের। এক সময় প্রতি দিন দেড় হাজার টাকা পেতেন তাঁরা। পরে সেটা কমে হাজার টাকা হয়। এরপর আবার বাড়িয়ে সেটা দুই হাজার টাকা করে দেওয়া হয়েছিল। অথচ, গত এক বছর ধরে প্রতি দিন তাঁরা পাচ্ছেন মাত্র ১০০ টাকা।





Source link