কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪৪১ রান করে অবহেলার জবাব দিলেন ফিনলে বিন

41


যেকোনো পর্যায়ের ক্রিকেটেই চার শ পেরোনো রান করা সহজ কথা নয়। এই কঠিন কাজটাই করেছেন ফিনলে বিন। ইংল্যান্ডের দ্বিতীয় একাদশের চ্যাম্পিয়নশিপ ম্যাচে ৪৪১ রানের চোখধাঁধানো এক ইনিংস খেলেছেন ২০ বছর বয়সী এই ক্রিকেটার। দুই বছর আগেই যে ক্রিকেটারের সঙ্গে কোনো ক্লাব চুক্তি করতে চায়নি তিনি কী না রেকর্ড বই উলটপালট করে দিলেন। 

দ্বিতীয় একাদশের চ্যাম্পিয়নশিপ ম্যাচে নটিংহ্যামশায়ার প্রথমে ব্যাটিং করে ৫৩৪ রানের সংগ্রহ দাড় করায়। বিশাল রানের বোঝা মাথায় নিয়ে নটিংহ্যামের বিপক্ষে ইনিংস উদ্বোধন করতে নামেন ইয়র্কশায়ারের ওপেনার বিন। তৃতীয় দিন শেষে তিনি ৩৬৫ রানে অপরাজিত ছিলেন। ১৯৯৭ সালে সামারেসট দ্বিতীয় একাদশের হয়ে মার্কাস ট্রেসকোথিক ৩৩২ রান করেছিলেন। এত দিন পর্যন্ত দ্বিতীয় একাদশের চ্য়াম্পিয়নশিপে এটাই ছিল সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ম্যাচের চতুর্থ দিনে ট্রেসকোথিকের রেকর্ড ভেঙে দেন বিন। 

চতুর্থ দিনে ব্যাট করতে নেমে প্রথম ব্যাটার হিসাবে দ্বিতীয় একাদশের চ্যাম্পিয়নশিপে ৪০০ ছাড়িয়ে যান বিন। শেষ পর্যন্ত ক্যালভিন হ্যারিসনের বলে আউট হওয়ার আগে করেন ৪৪১ রান। বিনের ইনিংসটি সাজানো ছিল ৫২ চার ও তিনটি ছক্কায়। তাঁর অতিমানবীয় ইনিংসের সুবাদেই ইয়র্কশায়ার ৭ উইকেটের তোলে ৮১৪ রান করে। 

তবে অবাক করার মতো বিষয় চার শ পেরোনো ইনিংস খেলা বিন ইংলিশ কাউন্টি ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধই নন। ইয়র্কশায়ারের হয়ে তিনি বয়সভিত্তিক বিভাগে খেললেও, ২০২০ সালে ইয়র্কশায়ার অ্যাকাডেমি তাঁর সঙ্গে চুক্তিতে যায়নি। তাই কোনো দলের সঙ্গেই চুক্তিবদ্ধ নন বিন। কোনো চুক্তি ছাড়ায় আপাতত ইয়র্কশায়ারের খেলছেন তিনি। অবশ্য এই ইনিংসের পর নিশ্চয়ই অনেক কাউন্টি ক্লাব এখন তাঁর সঙ্গে চুক্তি করতে চাইবে। 





Source link