কষ্টার্জিত জয়ে ভারতের সঙ্গী বিব্রতকর দুই রেকর্ড 

41


আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রায় হারতেই বসেছিল ভারত। আগে ব্যাটিং করে ২২৫ রানের পাহাড় গড়েও জয়ের জন্য শেষ বল পর্যন্ত লড়তে হয়েছে হার্দিক পান্ডিয়ার দলকে। শক্তির বিচারে আইরিশদের চেয়ে যোজন যোজন এগিয়ে থাকা ভারত শেষ পর্যন্ত জিতেছে ৪ রানে। জিতেও বিব্রতকর দুটি রেকর্ড গড়ে ফেলেছে ভারত। 

ডাবলিনে গত রাতে শততম ভারতীয় হিসেবে সেঞ্চুরি পেয়েছেন দীপক হুডা। তা ছাড়া ওপেনার স্যাঞ্জু সামসন করেছেন ৪২ বলে ৭৭ রান। মূলত এই দুজনের বড় ইনিংসেই পার পেয়ে গেছে ভারত। বাকি ব্যাটারদের মধ্যে তিনজন গোল্ডেন ডাক মেরেছেন। দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল ও হার্সাল প্যাটেল—এই তিনজনই ফিরেছেন নিজদের ইনিংসের প্রথম বলে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নির্দিষ্ট এক ম্যাচে এর আগে কখনো একসঙ্গে ভারতের তিন ব্যাটার গোল্ডেন ডাক পাননি। আয়ারল্যান্ডের বিপক্ষেই ভারত গড়ল সেই বিব্রতকর রেকর্ড। 

এই ম্যাচে ভারতের বোলররাও গড়েছেন বিব্রতকর রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এই ম্যাচেই সবচেয়ে বেশি খরুচে বোলিং করেছেন ভারতের বোলাররা। যেখানে ওভারপ্রতি ১৩.৫০ রান খরচায় ৪ ওভারে হার্শাল প্যাটেল দিয়েছেন ৫৪ রান। ওভারপ্রতি ১১.৫০ রান দেওয়া ভুবনেশ্বর কুমার ৪ ওভারে দিয়েছেন ৪৬ রান। রবি বিষ্ণুই ও উমরান মালিকও ওভারপ্রতি রান দিয়েছেন ১০-এর বেশি। অর্থাৎ ৪ ওভার করে বোলিং করা প্রত্যেকেই ওভারপ্রতি ১০-এর বেশি রান দিয়েছেন।





Source link