কঠিন সময়েও লঙ্কানদের আতিথেয়তায় মুগ্ধ ওয়ার্নার

40


সরকারের সীমাহীন দুর্নীতিতে শ্রীলঙ্কা নিজেদের দেউলিয়া ঘোষণা করেছে। এ মুহূর্তে দেশবাসীরা ভালোভাবে দুবেলা খেতেও পারছে না। তবু দেশটিতে ক্রিকেট থেমে নেই। সংকটের সময়েও দারুণ আতিথেয়তা দিয়ে যাচ্ছেন প্রতিপক্ষ ক্রিকেট দলকে। এতে মুগ্ধ হয়েছেন বিপক্ষ দলের ক্রিকেটাররাও। ডেভিড ওয়ার্নার সমাদরে মুগ্ধ হয়ে ধন্যবাদ জানিয়েছেন শ্রীলঙ্কাকে। দ্বীপ রাষ্ট্রটির এমন অভ্যর্থনা কখনো ভুলবেন না বলেও তিনি জানিয়েছেন। 

বর্তমানে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে ধুঁকছে শ্রীলঙ্কা। দেশটিতে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের সংকট চলছে। এমন কঠিন মুহূর্তে অস্ট্রেলিয়া ক্রিকেট দল পূর্ণাঙ্গ সিরিজ খেলেছে শ্রীলঙ্কায় গিয়ে। দেশটিতে এক মাসেরও বেশি সময় ছিলেন স্টিভেন স্মিথ-প্যাট কামিন্সরা। মাসব্যাপী এ সফরে অতিথি সেবার কোনো ত্রুটি দেখেননি ওয়ার্নার। 

অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘অত্যন্ত কঠিন সময়েও আমাদের আতিথেয়তা দেওয়ার জন্য শ্রীলঙ্কাকে ধন্যবাদ জানাচ্ছি। এখানে এসে খেলতে পেরে আমরা খুবই কৃতজ্ঞ। আর জানি আপনারাও খেলাটাকে ভালোবেসে সমর্থন করেন। আপনারা সব সময় হাসি মুখে আমাদের আপন করে নিয়েছেন। আমরা কখনো ভুলব না সফরটিকে। এ মুহূর্তে পরিস্থিতি যাই হোক সুন্দর দেশটিকে ভালোবাসি। সময় হলে একদিনও অপেক্ষা করব না পরিবারসহ ছুটি কাটাতে আসতে।’ 

তিন সংস্করণের সিরিজে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা একটি করে সিরিজ জিতেছে। আর দুই দলেই একটি করে টেস্ট জেতায় শেন ওয়ার্নকে উৎসর্গ করা টেস্ট সিরিজ ড্র হয়েছে। অস্ট্রেলিয়া সফর শুরু করে টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে জয়ে। পরে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার কাছে ৩-২ ব্যবধানে হারে অজিরা। 





Source link