এশিয়া কাপে ভারত-পাকিস্তানের গ্রুপে হংকং

23


বাছাইপর্ব পেরিয়ে এশিয়া কাপ নিশ্চিত করেছে হংকং। মহাদেশীয় এই লড়াইয়ে ‘এ’ গ্রুপে জায়গা করে নিল দেশটি, যেখানে তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছ দুই এশিয়ান জায়ান্ট ভারত ও পাকিস্তানকে।

বুধবার এশিয়া কাপ নিশ্চিত করার পথে সংযুক্ত আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়েছে হংকং। সেই সঙ্গে বাছাইপর্বে ৩ ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এশিয়া কাপের টিকিট কাটল তারা। বাছাইপর্বের শেষ ম্যাচে স্বাগতিক আরব আমিরাতের দেওয়া ১৪৮ লক্ষ্য তাড়া করে ৬ বল হাতে রেখে জয় তুলে নেয় হংকং। ২ উইকেটে ১৪৯ রান করে তারা। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন ইয়াসিম মুর্তজা। ৩১ বছর বয়সী এই ওপেনারের ৪৩ বলের ইনিংসটি সাজানো ছিল ৭ চার ও ১ ছয়ে।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে আরব আমিরাত ১৯.৩ ওভারে ১৪৭ রানে অলআউট হয়। সর্বোচ্চ ৪৯ রান আসে বাছাইপর্বের আগে টি-টোয়েন্টির নেতৃত্ব পাওয়া চুনডাঙ্গাপোয়িল রিজওয়ানের ব্যাট থেকে। আমিরাতকে বেশি দূর এগোতে দেননি হংকংয়ের ৩৭ বছর বয়সী স্পিনার এহসান খান। ২৪ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। 

২৭ আগস্ট দুবাইয়ে শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের এশিয়া কাপের। তবে ঘরের মাটিতে দর্শক হয়ে থাকতে হবে আমিরাতকে। মরুর বুকে ছয় দলের এই মহাদেশীয় আসরে ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তানের সঙ্গী হলো হংকং। ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান।





Source link