উইম্বলডন না খেলে সমুদ্র পাড়ে উষ্ণতা ছড়াচ্ছেন তিনি

36


উইম্বলডন খেলতে এখন লন্ডনে থাকার কথা ছিল ইউজিন বুচার্ডের। বছরের তৃতীয় গ্র্যান্ড স্লাম খেলতে টেনিস তারকারা এখন অল ইংল্যান্ড ক্লাবে অবস্থান করছেন। সেখানে শিরোপার জন্য লড়ছেন তাঁরা। তবে এই লড়াই থেকে নিজেকে সরিয়ে নিয়ে সমুদ্র সৈকতে ছুটি কাটাচ্ছেন কানাডীয় টেনিস তারকা বুচার্ড। 

তবে বুচার্ডের সরে যাওয়া চোটের কারণে নয়। মূলত র‍্যাঙ্কিং পয়েন্ট না থাকাতেই টেনিস কোর্ট থেকে দূরে থাকছেন বুচার্ড। 

ইউক্রেনে রুশ আগ্রাসনের কারণে রাশিয়ার টেনিস খেলোয়াড়দের নিষিদ্ধ করেছে উইম্বলডন কর্তৃপক্ষ। এ ঘটনার প্রতিক্রিয়ায় উইম্বলডনের র‍্যাঙ্কিং পয়েন্ট বাতিল করে নারী টেনিস সংস্থা (ডব্লিউটিএ)। এই সিদ্ধান্তের প্রতিবাদে নিজেকে উইম্বলডন থেকে সরিয়ে নেন বুচার্ড। খেলার বদলে নিজের মতো ছুটি কাটানোতেই ব্যস্ত সময় পার করছেন তিনি। 

ফর্মুলা ওয়ান দেখতে রেসিং সার্কিটে গিয়েছিলেন বুচার্ড। ছবি : ইনস্টাগ্রাম

নিজের খেলা থেকে দূরে থাকলেও অন্য খেলায় ঠিকই মনোযোগ আছে বুচার্ডের। কদিন আগে নিজ শহর মন্ট্রিয়লে অনুষ্ঠিত ফর্মুলা ওয়ান মোটর রেসিং দেখতে গিয়েছিলেন তিনি। 

কাঁধের চোটে পড়ায় ২০২১ সালের মার্চ থেকে কোর্টের বাইরে বুচার্ড। অস্ত্রোপচারের পর পুরোপুরি ফিট তিনি। আশা করেছিলেন উইম্বলডন দিয়ে আবার কোর্টে ফিরবেন। এই কোর্টেই ২০১৪ সালের উইম্বলডনে ফাইনাল খেলেছেন বুচার্ড। তবে ডব্লিউটিএর সিদ্ধান্তের প্রতিবাদে না খেলার ঘোষণা দেন। বুচার্ড সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন, ‘ডব্লিউটিএর র‍্যাঙ্কিং পয়েন্ট না দেওয়ার ঘোষণার পর আমি নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’





Source link