ইংল্যান্ডের নতুন ধারার ক্রিকেটকে চ্যালেঞ্জ জানালেন স্টিভ স্মিথ

11


এজবাস্টন টেস্টে ইতিহাস গড়া জয়ের পর ইংলিশ অধিনায়ক বেন স্টোকস বলেছিলেন, টেস্ট ক্রিকেটকে নতুন জীবন দিতে চান তারা। স্টোকসের এই কথাকেই ইঙ্গিত করে এবার চ্যালেঞ্জ ছুড়ে দিলেন স্টিভ স্মিথ। সাবেক অস্ট্রেলিয়া অধিনায়কের মতে, ইংল্যান্ড দলের এই নতুন রীতি বেশ রোমাঞ্চকর হলেই কত দিন তারা তা ধরে রাখতে পারবে সেটি এখনই বলা যাচ্ছে না। 

আক্রমণাত্মক ব্যাটিংকে নতুনভাবে সংজ্ঞায়িত করা শুরু করেছে ইংল্যান্ড। শেষ চার টেস্টেই তারা চতুর্থ ইনিংসে মারকুটে ব্যাটিংয়ে রান তাড়া করে জিতেছে। ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ডের কোচ হওয়ার পর থেকেই টেস্টের দর্শনই যেন পাল্টে দিতে চাইছেন। এই আক্রমণাত্মক ক্রিকেটের নতুন নাম দেওয়া হয়েছে ‘বাজজবল’ ধরন। 

ইংল্যান্ডের এই নতুন ধারা বেশ আলোচিত হচ্ছে। সেটিরই ধারাবাহিকতায় স্টিভ স্মিথও এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে স্মিথ বলেন,‘এটি একটি খুব উত্তেজনাপূর্ণ পদ্ধতি। যা হোক আমি দেখতে চাই এটা কত দিন স্থায়ী হয়। এটা কি একটানা চলতে পারে? আপনি যদি এমন একটি উইকেটে ব্যাট করেন যেখানে ঘাস আছে এবং প্যাট কামিন্স, জোশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক সামনে থেকে বোলিং করছেন,আপনি কি তখনো এভাবে ব্যাট করবেন? আমরা দেখব ভবিষ্যতে কি হয়।’





Source link