ইংল্যান্ডের চাই ৬১ রান, কিউইদের ৫ উইকেট

51


রোমাঞ্চের অপেক্ষায় লর্ডস টেস্টের চতুর্থ দিন। ইংল্যান্ডকে জয়ের জন্য ২৭৭ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিয়েছিল নিউজিল্যান্ড। সেই চ্যালেঞ্জ উতরে যেতে ৫ উইকেট হাতে রেখে ইংল্যান্ডের প্রয়োজন ৬১ রান। আজ ৫ উইকেটে ২১৬ রান নিয়ে চতুর্থ দিন শুরু করবে ইংল্যান্ড। জো রুট ৭৭ রানে ও বেন ফোকস ৭ রানে অপরাজিত আছেন।

ইংল্যান্ডের নতুন কোচ ব্রেন্ডন ম্যাককালাম প্রথম অ্যাসাইনমেন্টেই পড়েছেন চ্যালেঞ্জের মুখে। অথচ শুরুটা দুর্দান্ত হয়েছিল তাঁর শিষ্যদের। পেসারদের আক্রমণাত্মক বোলিংয়ে ১৩২ রানে অল আউট করেছিল নিউজিল্যান্ডকে। পাল্টা জবাবে কিউইরাও ইংলিশদের গুটিয়ে দেয় ১৪১ রানে।

দ্বিতীয় ইনিংসেও শুরুতে আবারও ব্যাটিং বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। দলীয় ৫৬ রানে পড়ে ৪ উইকেট। এরপর ড্যারেল মিচেল আর টম ব্ল্যান্ডেলের ১৯৫ রানের ষষ্ঠ উইকেট জুটিতে লড়াইয়ের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। আগের দিন ৯৭ রানে অপরাজিত থাকা মিচেল গতকাল তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।

প্রথমবার লর্ডসে খেলতে নেমেই সেঞ্চুরি করে অনার্স বোর্ডে নাম লিখিয়েছেন মিচেল ৷ আর ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি ব্ল্যান্ডেল। দলীয় ২৫১ রানে এই জুটি ভাঙলে আর বেশি দূর এগোতে পারেনি নিউজিল্যান্ড। শেষ দিকে ব্রড-আন্ডারসনদের দাপটে ২৮৫ রানে থামে কিউইদের প্রথম ইনিংস।





Source link