আর্জেন্টিনাকে গোল বন্যায় ভাসাল ব্রাজিলের মেয়েরা

12


তর্কাতীতভাবে দক্ষিণ আমেরিকার সেরা নারী ফুটবল দল ব্রাজিল। নারীদের কোপা আমেরিকায় সাত-সাতবার শিরোপা জেতা দলটি বর্তমান চ্যাম্পিয়নও। 

এবার শিরোপা ধরে রাখার অভিযানে নেমে আরও ভয়ংকর রূপে দেখা গেল ব্রাজিলকে। টুর্নামেন্টে নিজের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে সাম্বা মেয়েরা। 

পুরো ম্যাচে আধিপত্য ছিল ব্রাজিলের। দুই অর্ধে দুটি করে গোল করে তারা। ম্যাচের ২৮ মিনিটে আদ্রিয়ানা সিলভা দলকে প্রথম লিড এনে দেন। এই মিডফিল্ডারের গোলের ৮ মিনিট পর সেলেসাওরা আবারও উল্লাসে মাতে। এবার সফল স্পট কিকে ব্যবধান বাড়ান বিয়া জেনেরাত্তো। 

জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আদ্রিয়ানা। ছবি: রয়টার্স

বিরতির পর আর্জেন্টিনাকে ম্যাচে ফেরার সুযোগ না দিয়ে ব্রাজিল আরও দুই গোল করে। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও প্রথম গোলটিও আসে আদ্রিয়ানার পা থেকে। আর আর্জেন্টিনার জালে গোলের হালি পূরণ করেন দেবিনহা। ৮৭ মিনিটে আর্জেন্টাইনদের ‘কফিনে শেষ পেরেক’ ঠুকে দেন এই স্ট্রাইকার। 

ফিফা র‍্যাঙ্কিংয়ে ব্রাজিলের মেয়েরা আছে নয়ে। আর্জেন্টিনার অবস্থান ৩৬ নম্বরে। দুই দলের খেলাতেও র‍্যাঙ্কিংয়ের ব্যবধান ছিল স্পষ্ট। দুর্দান্ত জয়ে ব্রাজিল ‘বি’ গ্রুপের শীর্ষে উঠেছে। আর্জেন্টিনা আছে তলানিতে। গ্রুপের অন্য তিন দল ভেনেজুয়েলা, পেরু ও উরুগুয়ে।





Source link