সামরিক হেলিকপ্টারে করে নতুন বউকে বাড়িতে নিলেন তালেবান কমান্ডার

18


নববিবাহিতা বউকে নিজের বাড়িতে নিয়ে যেতে সামরিক হেলিকপ্টার ব্যবহার করেছেন এক তালেবান কমান্ডার। ওই তালেবান কমান্ডার সম্প্রতি ভূমিকম্প বিধ্বস্ত খোস্ত প্রদেশের লোগারের বারকি বারাক জেলা থেকে তাঁর স্ত্রীকে নিজ বাড়িতে নিতে হেলিকপ্টারটি ব্যবহার করেন। আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ওই কমান্ডার তালেবানের অন্যতম প্রভাবশালী গোষ্ঠী হাক্কানি গ্রুপের নেতা। সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিও থেকে দেখা গেছে, ওই কমান্ডার তাঁর স্ত্রীর বাড়িতে একটি সামরিক হেলিকপ্টার নিয়ে নামছেন। ওই কমান্ডার তাঁর শ্বশুরকে ১২ লাখ আফগানি (আফগানিস্তানের মুদ্রা) অর্থ প্রদান করেছেন বলেও জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। 
 
যাই হোক, ওই তালেবান কমান্ডারের সমর্থনে দলটির মুখপাত্র কারি ইউসুফ আহমাদি জানিয়েছেন, ওই কমান্ডারের বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। ইউসুফ আরও বলেছেন, ওই তালেবান নেতার বিরুদ্ধে আনীত অভিযোগ মূলত বিরোধীদের মিথ্যা প্রচারণা। তিনি আরও জানান, ইসলামিক আমিরাত আফগানিস্তানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ওই কমান্ডারের বিরুদ্ধে আনীত অভিযোগ খারিজ করে দিয়েছে। 

তবে, তালেবান সরকার বিষয়টি খারিজ করে দিলেও দেশটির জনসাধারণ এটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হয়েছেন। তাঁরা ওই তালেবান নেতার কর্মকাণ্ডের সমালোচনা করে বলেছেন, ব্যক্তিগত কাজে জনগণের সম্পত্তি ব্যবহার করা কোনোভাবেই উচিত হয়নি। 





Source link