রোদ্দুর রায়ের বিরুদ্ধে ফের মামলা

20


ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিতর্কিত সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব রোদ্দুর রায়ের বিরুদ্ধে আবার মামলা হয়েছে। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর ভাতিজা ও এমপি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘কুরুচিকর’ মন্তব্য করার অভিযোগে থানায় মামলা করা হয়েছে। 

পুলিশ বলছে, শনিবার তৃণমূল কংগ্রেসের মুখপাত্র দাবি করে চিৎপুর থানায় মামলাটি করেছেন ঋজু দত্ত। 

এ ব্যাপারে ঋজু দত্ত ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেছেন, তদন্ত শুরু হয়েছে। তদন্তের অংশ হিসেবে পুলিশ তাঁকে ডেকেছিল। 

জানা গেছে, ঋজু দত্তের অভিযোগ, রোদ্দুর রায় সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক সম্পর্কে আপত্তিকর শব্দ ব্যবহার করেছেন। আপত্তিকর ভাষায় আক্রমণ করেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, কলকাতার নগরপালসহ কলকাতা ও রাজ্য পুলিশ প্রশাসনকেও। 

এ ব্যাপারে রোদ্দুর রায় পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার অনলাইনকে বলেছেন, ‘এফআইআর দায়ের হয়েছে, সেটা শুনেছি। এখনই কোনো প্রতিক্রিয়া দেব না।’ ’

এর আগেও রোদ্দুর রায়ের বিরুদ্ধে লালবাজারসহ বিভিন্ন থানায় অভিযোগ দেওয়া হয়েছিল। তখনও তাঁর বিরুদ্ধে মুখ্যমন্ত্রী সম্পর্কে কুরুচিকর শব্দ প্রয়োগের অভিযোগ ছিল। 

রোদ্দুর রায় সোশ্যাল মিডিয়া পোস্টে এবং প্রকাশ্য বিতর্কে ব্যাপকভাবে অশ্লীল শব্দ ব্যবহার করেন। সম্প্রতি বলিউডের জনপ্রিয় কণ্ঠশিল্পী কেকে-এর মৃত্যু নিয়ে ফেসবুক লাইভে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূলের জ্যেষ্ঠ নেতাদের দোষারোপ করে গালিগালাজ করেছেন। নজরুল মঞ্চে গাইতে এসে কেকের মৃত্যুর জন্য প্রশাসনের অব্যবস্থাপনাকেই দায়ী করেছেন তিনি।





Source link